শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

‘পাঠান-২’ নিয়ে ভাবনা-চিন্তা!

আপডেট : ৩১ জানুয়ারি ২০২৩, ১৮:১৯

৪ বছর পর বড় পর্দায় শাহরুখ খানের রাজকীয় প্রত্যাবর্তন। বক্স অফিসে ফাটিয়ে ব্যবসা করছে তার ছবি ‘পাঠান’। সোমবার মুম্বাইয়ে ‘পাঠান’ নিয়ে সংবাদ সম্মেলনে হাজির ছিলেন শাহরুখের পাশে ছিলেন দীপিকা পাড়ুকোন, জন আব্রাহাম এবং সিদ্ধার্থ আনন্দ। 

এদিন সাংবাদিকদের সঙ্গে মন খুলে কথা বলেছেন তারকারা। ‘পাঠান’র সিক্যুয়াল সম্পর্কে কথা বলেছেন শাহরুখ। পাশাপাশি শাহরুখের সঙ্গে কাজ করার বিষয়ে কথা বলতে গিয়ে সিদ্ধার্থ জানিয়েছেন, অভিনেতাকে পরিচালনা করা যেন একটি ‘উপহার’ পেয়েছেন।

মুক্তির আগে একাধিক বিতর্কের মুখোমুখি হয়েছে ‘পাঠান’। ফলে বিগত দু-মাস একটু চিন্তার মধ্যেই কেটেছে ছবির টিমের। কীভাবে তা প্রভাবিত করেছিল টিমকে এ নিয়ে কথা বলতে গিয়ে সিদ্ধার্থ বলেছেন, ‘গত দু’মাস কিছুটা চাপের ছিল, সত্যি বলতে পুরো পরিবেশের কারণে।

জন আব্রাহাম, দীপিকা পাড়ুকোন ও শাহরুখ খান। ছবি: গেটি ইমেজ

সংবাদসংস্থা এএনআই-এর উদ্ধৃতি অনুসারে, সিদ্ধার্থ বলেছেন, ‘প্রত্যেক পরিচালকের মতো আমার তালিকায়ও একবার শাহরুখ খানের সঙ্গে কাজ করার ইচ্ছে ছিল। আমি মনে করি আপনাকে শাহরুখ খানের একটি সিনেমা থেকে অনেক কিছু লুফে নিতে হবে। আমার এই যাত্রাটা যেন সম্পূর্ণ হয়েছে। শাহরুখ খানকে পরিচালনা করাটা যেন উপহার হিসেবে পেয়েছি। পাঠান এসে হিট হল, এরপর আর কী বানাবো’।

শাহরুখ বলেছেন, ‘এটি আমাদের জন্য, আমার পরিবারের জন্য একটি বড়দিন। এই আনন্দের স্বাদটা আমরা অনেকদিন উপভোগ করতে পারিনি। যখনই তিনি (সিদ্ধার্থ আনন্দ) আমাকে পাঠান ২ করার কথা বলবেন, আমি করব। ওঁরা আমার সঙ্গে এর সিক্যুয়েল করতে চাইলে, এটি করা আমার জন্য সম্মানের হবে’।

শাহরুখ খান ও দীপিকা পাড়ুকোন। ছবি: গেটি ইমেজ

অবশেষে ২০২৩-এ রুপোলি পর্দায় ফিরেছেন শাহরুখ। ছবির সাফল্যে রীতিমতো আপ্লুত বলিউডের বাদশা। বাঁধনছাড়া উচ্ছ্বাস তার চোখমুখ থেকে যেন ঝরে পড়ছিল। 

শাহরুখ বলেন, কঠিন সময়ের পরে ফের বড় পর্দায় ফেরার সবথেকে বড় অনুপ্রেরণা জুগিয়েছেন দর্শকই। এই ৪ দিন গত ৪ বছরকে ভুলিয়ে দিয়েছে। আমরা সত্যি কৃতজ্ঞ দর্শক এবং সংবাদমাধ্যমের কাছে। এমন অনেক কিছুই ঘটতে পারত যা এই ছবির আনন্দদায়ক মুক্তিকে সংকুচিত করতে পারতো। তবে সবদিক থেকে যে ভালোবাসা এসেছে সেটাই আমাদের এই সাফল্য এনে দিয়েছে। আমি আমার সমস্ত সহকর্মীদের তরফ থেকে আমি ধন্যবাদ জানাচ্ছি দর্শকদের। সূত্র: হিন্দুস্থান টাইমস।

ইত্তেফাক/বিএএফ