মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

স্টার কিডসরা কে কতদূর লেখাপড়া করেছেন?

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৩৩

তারকা বা সেলেব্রিটিদের জীবন নিয়ে যেমন সাধারণ মানুষের কৌতূহলের অন্ত থাকে না তেমনই কৌতূহলের কমতি থাকে না স্টার কিডসদের জীবন নিয়েও।

এমন অনেকেই আছেন যারা তারকা-সন্তানদের ব্যক্তিগত জীবন নিয়ে চর্চা করে থাকেন হরহামেশাই, একইসাথে  ঘাটাঘাটি করেন তাদের শিক্ষাগত যোগ্যতা নিয়েও। জানতে উৎসুক থাকেন স্টার কিডসদের কে, কোথায়,  লেখাপড়া করেছেন কতোদূর। এই আগ্রহীদের জন্যই আজকের আয়োজন। চলুন চটকরে দেখে নেয়া যাক তারকা-সন্তানদের কে লেখাপড়া করেছেন কতোদূর।

আরিয়ান খান

আরিয়ান খান। সংগৃহীত ছবি

শুরুতেই কথা বলা যাক শাহরুখ খান ও গৌরী খানের পুত্র আরিয়ান খানকে নিয়ে। ব্যক্তিগত জীবনের নানা বিপর্যয়ে মধ্যদিয়ে বার বার সংবাদ শিরোনামে উঠে আসলেও লেখাপড়া ঠিকঠাক রেখেছেন সবসময়ই। এই স্টার কিড পড়াশোনা করেছেন লন্ডন এবং সাদার্ন ক্যালিফোর্নিয়ায়। স্নাতক সম্পন্ন করেছেন চারুকলা বিষয়ে। একইসাথে পড়াশোনা করেছেন সিনেম্যাটিক আর্টস এবং টেলিভিশন প্রোডাকশন নিয়েও।

জাহ্নবী কাপুর

জাহ্নবী কাপুর। সংগৃহীত ছবি

শ্রীদেবী-কন্যা জাহ্নবী কাপুর প্রাথমিক পাঠ নেন মুম্বই-এর ধীরুভাই অম্বানী ইন্টারন্যাশনাল স্কুল থেকে। অভিনয়ের কোর্স করেছেন লি স্ট্রাসবার্গ থিয়েটার অ্যান্ড ফিল্ম ইনস্টিটিউটে।

সারা আলি খান

সারা আলি খান। সংগৃহীত ছবি

সইফ আলি খান এবং অমৃতা সিংহের কন্যা সারা আলি খান ইতিহাস এবং রাষ্ট্রবিজ্ঞানে স্নাতক সম্পন্ন করেছেন নিউ ইয়র্কের কলম্বিয়া বিশ্ববিদ্যালয় থেকে।

অনন্যা পাণ্ডে

অনন্যা পাণ্ডে। সংগৃহীত ছবি

জাহ্নবী কাপুরের মতো অনন্যা পাণ্ডেও তার প্রাথমিক লেখাপড়া সেরেছেন ধীরুভাই অম্বানী ইন্টারন্যাশনাল স্কুল থেকে। স্নাতক করেছেন লস এঞ্জেলেসের ইউনিভার্সিটি অফ সাদার্ন ক্যালিফোর্নিয়ায়।

সুহানা খান

সুহানা খান। সংগৃহীত ছবি

শাহরুখ খানের মেয়ে সুহানা খান অভিনয় দুনিয়ায় প্রবেশ করার আগেই লেখাপড়া শেষ করেছেন। পরে আবার অভিনয়ের কোর্স করেছেন ইংল্যান্ডের আর্ডিংলে কলেজ, নিউ ইয়র্ক বিশ্ববিদ্যালয়ে।

নায়সা দেবগন

নায়সা দেবগন। সংগৃহীত ছবি

কাজল ও অজয়ের কন্যা নায়সা সিঙ্গাপুরের গ্লিওন ইনস্টিটিউট অফ হায়ার এডুকেশন থেকে বিদ্যালয়ের লেখাপড়া শেষ করেছেন, পরে উচ্চশিক্ষা নিয়েছেন সুইৎজারল্যান্ডে।

নভ্যা নভেলি নন্দা

নভ্যা নভেলি নন্দা। সংগৃহীত ছবি

অমিতাভ বচ্চনের নাতনি পড়াশোনা করেছেন ফরডাম ইউনিভার্সিটিতে। ডিজিটাল প্রযুক্তি এবং ইউএক্স ডিজাইনে ডিগ্রি অর্জন করেন তিনি। বর্তমানে নিজের পডকাস্ট চ্যানেল 'হোয়াট দ্য হেল নব্যা' নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন এই স্টার কিড।

ইত্তেফাক/রাজু/এসকে

এ সম্পর্কিত আরও পড়ুন