মঙ্গলবার, ২৮ মার্চ ২০২৩, ১৪ চৈত্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

ভোটার ছিলো না তাই কেন্দ্রে ক্রিকেট খেলেছেন পুলিশ!

আপডেট : ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:১৩

ঠাকুরগাঁও-৩ (রাণীশংকৈল-পীরগঞ্জ) আসনের উপনির্বাচনে ভোটারদের মাঝে উত্তাপ ছিলো না। সকাল থেকে ভোট কেন্দ্রগুলো ভোটারদের উপস্থিতি ছিলো খুবই কম।বুধবার (১ ফ্রেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টা থেকেই ১২৮টি ভোট কেন্দ্রে শুরু হয় ভোটগ্রহণ।

উত্তরের শীতের প্রকোপের কারণে দুপুরের আগ পর্যন্ত অলস সময় পার করেছে ভোট কেন্দ্রের সংশ্লিষ্টরা। ভোটাররা কেন্দ্রে উপস্থিতি না থাকায় এ সময় আসনটির রাণীশংকৈল উপজেলার মীরডাঙ্গী উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রে শিশু-কিশোরদের সঙ্গে ক্রিকেট খেলছিলেন এক পুলিশ কর্মকর্তা। এ নিয়ে স্থানীয়দের মাঝে মিশ্র প্রতিক্রিয়া দেখা দেয়। নিমিষেই ভোট কেন্দ্রে পুলিশ কর্মকর্তার ক্রিকেট খেলার দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

শিশু-কিশোরদের সঙ্গে ক্রিকেট খেলা পুলিশ কর্মকতা জানান, আমি শিশু ছেলেদের বকা না দিয়ে বা রাগারাগি না করে তাদের সঙ্গে আন্তরিকতার মাধ্যমে খেলা বন্ধ করেছি। এ জন্যে আমাকেও তাদের সঙ্গে বল খেলতে হয়েছে। ছেলেগুলো মজা পেয়েছে। পরে তারাও আন্তরিকতার সঙ্গে আমার বাধা শুনেছে।

ঠাকুরগাঁও পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন বলেন, এতে ভোট কেন্দ্রের বা ভোট গ্রহণে কোনো ধরনের ক্ষতি হয়নি বলে আমি মনে করি।

মীরডাঙ্গী উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্রের সহকারী প্রিজাইডিং অফিসার আব্দুর রহিম জানান, এ কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ৪ হাজার ১শ ৮৬। বিকাল ৩ টা পর্যন্ত ১ হাজার ১২০ জন নারী-পুরুষ ভোট দেন।

জাতীয় সংসদের এ উপনির্বাচনে ঠাকুরগাঁও-৩ আসনে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করেন। বিএনপির সংসদ সদস্য জাহিদুর রহমান জাহিদ পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। নির্বাচনে জাতীয় পার্টির লাঙ্গল মার্কার হাফিজ উদ্দিন আহমেদ ও ১৪ দলের শরিক দল ওয়ার্কার্স পাটির হাতুরি মার্কার ইয়াসিন আলিসহ ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। ঠাকুরগাঁও-৩ আসনটি পীরগঞ্জ ও রাণীশংকৈল- দুই উপজেলার ১৮টি ইউনিয়ন ও ২টি পৌরসভা নিয়ে গঠিত। এই আসনে মোট ভোটার ৩ লক্ষ ৩৫ হাজার ৩১৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৭০ হাজার ১৬৯ জন এবং মহিলা ভোটার ১ লক্ষ ৬৫ হাজার ১৪৬ জন।

ইত্তেফাক/পিও