বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

৫০ বছর পর বগুড়া-৬ আসনে আওয়ামী লীগের জয়

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ০০:০৭

দীর্ঘ ৫০ বছর পর বিএনপির দুর্গ খ্যাত বগুড়ার-৬ (সদর) আসনে জয়ের দেখা পেয়েছে আওয়ামী লীগ। বুধবার (১ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত এ আসনের উপ-নির্বাচনে ৪৯ হাজার ৩৩৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও সংগঠনটির জেলা শাখার সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু। রাত সোয়া ৯টার দিকে বগুড়া জেলা প্রশাসকের কার্যালয়ে নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম এ ফলাফল ঘোষণা করেন।

এ আসনে বিজয়ী প্রার্থী রাগেবুল আহসান রিপুর নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী (ট্রাক মার্কা) আবদুল মান্নান আকন্দ পেয়েছেন ২১ হাজার ৮৬৪ ভোট। তৃতীয় হয়েছেন লাঙল প্রতীকের নুরুল ইসলাম ওমর। তিনি পেয়েছেন ৬ হাজার ৯৯৫ ভোট। এছাড়া আলোচিত স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম ওরফে হিরো আলম একতারা প্রতীকে পেয়েছেন ৫ হাজার ২৭৪ ভোট। তিনি চতুর্থ হয়েছেন।

বগুড়া-৬ (সদর) আসনে মোট ভোটার ৪ লাখ ১০ হাজার ৭৪৩ জন। সকাল সাড়ে ৮টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত ইভিএমে ১৪৩টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়। 

এরআগে ১৯৭৩ সালে বগুড়া-৬ আসনে আওয়ামী লীগ থেকে এমপি নির্বাচিত হয়েছিলেন এস এম সিরাজুল ইসলাম সুরুজ। এরপর থেকে কয়েকবার বাদে বেশিরভাগ সময়ই বিএনপির দখলে ছিল আসনটি। 

ইত্তেফাক/ইআ