শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

এবার জিম্বাবুয়ের টেস্ট দলে ইংল্যান্ডের ব্যালেন্স

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১১:১৮

ওয়ানডে ও টি-টোয়েন্টির পর এবার জিম্বাবুয়ের টেস্ট দলে ডাক পেলেন আন্তর্জাতিক অঙ্গনে ইংল্যান্ডের হয়ে সাদা বলে খেলা ব্যাটার গ্যারি ব্যালেন্স।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন দুই ম্যাচ টেস্ট সিরিজের জন্য জিম্বাবুয়ে ঘোষিত ১৬ সদস্যের দলে  সুযোগ পেয়েছেন ব্যালেন্স। জিম্বাবুয়েতে জন্ম নিলেও ২০১৩ সালে ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ব্যালেন্সের। ইংলিশদের হয়ে ২৩ টেস্টে ৪টি সেঞ্চুরি ও ৭টি হাফ-সেঞ্চুরিতে ১৪৯৮ রান ও ১৬ ওয়ানডেতে ২৯৭ রান করেন তিনি। ২০১৭ সালে ইংল্যান্ডের হয়ে সর্বশেষ টেস্ট খেলেছেন ব্যালেন্স।

গেল মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে জিম্বাবুয়ের হয়ে প্রথম খেলতে নামেন ব্যালেন্স। ইতোমধ্যে ২টি ওয়ানডে ও ১টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। ওয়ানডেতে ৭৫ রান ও ক্যারিয়ারের অভিষেক টি-টোয়েন্টিতে ৩০ রান করেছেন ব্যালেন্স।

আঙুলের ইনজুরির কারনে টেস্ট সিরিজের দলে নেই নিয়মিত অধিনায়ক শন উইলিয়ামস। তিন বছর পর টেস্ট খেলতে নেমে দলকে নেতৃত্ব দিবেন ক্রেইগ আরভিন।

ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে ব্যস্ততার কারনে এই সিরিজে খেলবেন না দুই অলরাউন্ডার সিকান্দার রাজা ও রায়ান বার্ল। ইনজুরির কারনে দলে সুযোগ হয়নি দুই পেসার টেন্ডাই চাতারা ও ব্লেসিং মুজারাবানির। ঘরোয়া পারফরম্যান্স বিবেচনায় দলে সুযোগ পেয়েছেন চার নতুন মুখ।

আগামী ৪ ফেব্রুয়ারি থেকে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু করবে জিম্বাবুয়ে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জিম্বাবুয়ে টেস্ট দল: ক্রেইগ আরভিন (অধিনায়ক), ব্রাডলি ইভান্স, গ্যারি ব্যালেন্স, চামুনোরওয়া চিভাভা, তানাকা চিভাঙ্গা, জয়লর্ড গাম্বি, ইনোসেন্ট কাইয়া, তানুনুরওয়া মাকোনি, ওয়েলিংটন মাসাকাদজা, কুদজাই মাউঞ্জে, ব্রান্ডন মাভুতা, রিচার্ড এনগারাভা, ভিক্টোর নিয়ুচি, মিল্টন শুম্বা, ডোনাল্ড তিরিপানো ও তাফাদজওয়া টিসিগা।

ইত্তেফাক/এসএস

এ সম্পর্কিত আরও পড়ুন