শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

২ ঘণ্টা পর ঢাকা-চট্টগ্রাম-সিলেট রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ০৯:২৩

প্রায় দুই ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকা, চট্টগ্রাম ও সিলেট রেলপথে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) বিকেল সোয়া ৪টার দিকে আখাউড়া স্টেশনের দক্ষিণে রেলগেইট এলাকায় চট্টগ্রামগামী আন্তঃনগর পাহাড়িকা এক্সপ্রেসের ইঞ্জিনের গিয়ার বক্সের ক্যাচিং ভেঙে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।

সন্ধ্যা ৬টার দিকে আটকে পড়া ইঞ্জিন সরিয়ে নিয়ে সাড়ে ৬টায় পাহাড়িকা ট্রেনটি আখাউড়া থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যায়।

সংশ্লিষ্টরা জানান, সিলেট থেকে ছেড়ে আসা পাহাড়িকা এক্সপ্রেস বিকেল সোয়া ৪টার দিকে আখাউড়া স্টেশন থেকে ছেড়ে আউটারে পৌঁছার পর ইঞ্জিনের গিয়ার বক্সের কেচিং ভেঙে গেলে চালক গাড়ি থামিয়ে দেন। এতে চট্টগ্রামের সঙ্গে ঢাকার রেলপথ এবং চট্টগ্রামের সঙ্গে সিলেটের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বিকাল ৫টার দিকে অতিরিক্ত একটি ইঞ্জিন দিয়ে ট্রেনের বগিকে ইঞ্জিন থেকে কেটে স্টেশনে ফিরিয়ে আনা হয়। পরে সন্ধ্যা ৬টার দিকে ক্ষতিগ্রস্ত ট্রেনের ইঞ্জিনটি আখাউড়া লোকোসেড ফিরিয়ে নেওয়া হয়। এতে লাইন চলাচলের জন্য উপযুক্ত হয়।

এসময় আখাউড়া স্টেশনে পাহাড়িকা এবং চট্টলা ট্রেন আটকা পড়ে। যাত্রীরা অনেকে ট্রেন থেকে নেমে সড়ক পথে গন্তব্যে রওয়ানা হয়।

আখাউড়া রেলওয়ে জংশনের লোকোসেড ইনচার্জ মো. মনির উদ্দিন বলেন, ইঞ্জিনের গিয়ার বক্সের ক্যাচিং সাময়িক মেরামত করে ইঞ্জিনটি সরিয়ে এনে চলাচল স্বাভাবিক করা হয়।

ইত্তেফাক/আরএজে