শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ময়মনসিংহে বাবা-ছেলে হত্যা, মূল হোতাসহ গ্রেফতার ৪

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:০৯

ময়মনসিংহের চুরখাই এলাকায় জমি নিয়ে বিরোধের জেরে বাবা-ছেলেকে হত্যার ঘটনায় মূল হোতাসহ চারজনকে গ্রেফতার করেছে র‍্যাব। পৃথক অভিযানে গাজীপুর এবং সাভার থেকে তাদের গ্রেফতার করা হয়।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সকালে আকুয়া বাইপাসস্থ কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‍্যাব অধিনায়ক মহিবুল হাসান খান।

তিনি জানান, গত বুধবার (১ ফেব্রুয়ারি) বেলা সোয়া তিনটায় সদরের চুরখাই এলাকায় কুদ্দুস চেয়ারম্যানের বাড়ির পাশে নিজ জমিতে আবুল খায়ের হালচাষ করছিলেন। এ সময় কামাল হোসেনের সঙ্গে জমির পরিমাপ নিয়ে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে কামাল তার সঙ্গীদের নিয়ে ধারালো দা, চাকু, বাঁশের লাঠি ও লোহার রড নিয়ে আবুল খায়েরের ওপর হামলা চালায়। ছুরিকাঘাতে রক্তাক্ত জখম করে খায়েরকে। আবুল খায়েরের চিৎকারে তার ছোট ছেলে ফরহাদসহ অন্যা ছেলেরা এবং তার ভাই ও ভাইয়ের ছেলেরা বাঁচানোর জন্য এগিয়ে গেলে তাদেরও এলোপাতাড়ি মেরে গুরুতর জখম করে।

পরে স্থানীয় লোকজনের সহায়তায় খায়েরসহ আহতদের ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক খায়ের ও তার ছোট ছেলে ফরহাদকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় খায়েরের আরেক ছেলে রিফাত হোসেনসহ আরো দুইজন গুরুতর আহত হন। আহতদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

চাঞ্চল্যকর এ হত্যাকাণ্ডের ঘটনার প্রেক্ষিতে র‍্যাব-১৪ অভিযান চালিয়ে গত বৃহস্পতিবার বিকালে অভিযুক্ত কামাল হোসেন ও তার স্ত্রী জাহানারাকে সাভার বাইপাইল থেকে আটক করে। নাঈম ও কামালের ছেলেকে জয়দেবপুর থেকে আটক করা হয়। এ ঘটনায় আবুল খায়েরের ছেলে বাদী হয়ে কোতয়ালী মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। গ্রেফতার ব্যক্তিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। তাদের কোতয়ালী মডেল থানায় হস্তান্তর করা হবে।

ইত্তেফাক/এসকে