শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ভ্যালেন্সিয়াকে হারিয়ে বার্সার সঙ্গে ব্যবধান কমালো রিয়াল

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৫৬

ভ্যালেন্সিয়াকে হারিয়ে লা লিগার টেবিল টপার বার্সেলোনার সঙ্গে ব্যবধান কমালো রিয়াল মাদ্রিদ। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত ম্যাচে ভ্যালেন্সিয়াকে ২-০ গোলে হারিয়েছে লা গ্যালাক্টিকোর। বিজয়ী দলের হয়ে গোল দুটি করেছেন মার্কো অ্যাসেনসিও এবং ভিনিসিয়াস জুনিয়র। এই জয়ে বার্সার সঙ্গে ব্যবধান পাঁচ পয়েন্টে নামিয়ে এনেছে রিয়াল।

সান্তিয়াগো বার্নব্যুতে অনুষ্ঠিত ম্যাচের দ্বিতীয়ার্ধের শুরুতে মাত্র তিন মিনিটের ব্যবধানে ৫২ ও ৫৪ মিনিটে গোল দুটি করেছেন অ্যাসেনসিও এবং ভিনিসিয়াস। ম্যাচের শেষ দিকে ভিনিসিয়াসকে মারাত্নক প্রতিহত করার অপরাধে গাব্রিয়েল পলিস্তা লাল কার্ড দেখলে ১০ জনের দলে পরিণত হয় ভ্যালেন্সিয়া। ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলেছে রিয়াল মাদ্রিদ। তবে তাদের জন্য দিনটি দু:স্বপ্নময় হয়ে উঠে করিম বেনজেমার ইনজুরিতে। উরুর সমস্যা নিয়ে দ্বিতীয়ার্ধে মাঠ ছাড়তে হয়েছে রিয়াল অধিনায়ককে। একই কারণে বদলী দিয়ে মাঠ ছাড়তে হয় আরেক তারকা এডার মিলিতাওকে।

কার্লো আনচেলোত্তি

রিয়ালের কোচ কার্লো আনচেলোত্তি অবশ্য বলেছেন, বেনজেমার ওই চোট খুব একটা বড় কিছু নয়। তবে ইনজুরির কারণে রিয়ালের  মায়োর্কা সফর থেকে বঞ্চিত হতে পারেন মিলিতাও। ম্যাচটি অবশ্য স্মরণীয় হয়ে থাকবে ভিনিসিয়াসকে গাব্রিয়েলের বিপজ্জনক‘ট্যাকেলের’ কারণে। যে কারণে লাল কার্ড দেখে বিদায় নিতে হয় তাকে। তবে ২২ বছর বয়সি ব্রাজিলীয় তারকা ভিনিসিয়াস ঠিকই গোল করেছেন। এটি ছিল মাদ্রিদের হয়ে ২০০তম ম্যাচ থেকে তার ৫০তম গোল।

ম্যাচ শেষে রিয়াল মাদ্রিদের গোল রক্ষক থিবো কোর্তোয়া বলেন, ‘ভিনিসিয়াসকে আমাদের রক্ষা করতে হবে। সে খুবই অভিব্যক্তিপূর্ন ছেলে। বল নিয়ে খুব বেশি ড্রিবল করে, যেটি রক্ষণভাগ পছন্দ করে না। আমাদের ভিনিকে দরকার। অনেক ম্যাচে সে প্রতিপক্ষের আক্রমণের শিকার হয়েছে। পলিস্তাকে লাল কার্ড দেখিয়ে রেফারি যে সাহসিকতার পরিচয় দিয়েছেন সে জন্য আমি খুশি। সেটি যে ভিনির কারণে করেছেন,সে জন্য নয়, বরং আমরাও যদি এমনটা করি তাহলে আমাদেরও কার্ড দেখানো উচিৎ।’

ইত্তেফাক/জেডএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন