শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সাত বছর আত্মগোপনে থাকা হিজবুত তাহরীরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২১:০২

সাত বছর আত্মগোপনে থাকার পর ফের নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হিজবুত তাহরীরের সাজাপ্রাপ্ত এক পলাতক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশের অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ)। তিনি ইসলামী খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে ভীতি ও অস্থিরতা সৃষ্টির মাধ্যমে রাষ্ট্রবিরোধী যড়যন্ত্র, গণতন্ত্র ও প্রচলিত বিচারব্যবস্থার বিরুদ্ধে অপ্রপচারসহ সাংগঠনিক কাজ করে আসছিলেন। তার নাম তমিজ আহম্মেদ সবুজ (৩২)। তার বাড়ি বরগুনার তালতলী। এর আগেও তিনি একবার গ্রেপ্তার হয়েছিলেন। 

এরপর জামিনে থেকে তিনি প্রায় সাত বছর ধরে দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিলেন। তাকে ধরতে অভিযান অব্যাহত রেখেছিলেন আইনশৃঙ্খলা বাহিনী। অবশেষে শুক্রবার সকালে রাজধানীর ভাটারা থানার নতুনবাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয় তাকে। 

বিকালে এটিইউর সহকারী পুলিশ সুপার (মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং) ওয়াহিদা পারভীন এ তথ্য নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ভাটারা থানা এলাকায় এলাকায় অভিযান চালিয়ে তমিজ আহম্মেদ সবুজকে গ্রেপ্তার করা হয়। তিনি সাত বছর আত্মগোপনে ছিলেন। 

এর আগে ২০১৪ সালে হিযবুত তাহরীরের লিফলেট বিতরণকালে গ্রেপ্তার হয়েছিলেন। পরে জামিনে মুক্তি পেয়ে আত্মগোপনে চলে যান। তবে অনলাইনে উগ্রবাদী প্রচারণাসহ রাষ্ট্রবরোধী ষড়যন্ত্রের মাধ্যমে দেশে খিলাফত প্রতিষ্ঠার উদ্দেশ্যে দীর্ঘদিন বিভিন্ন কার্যক্রম চালিয়ে আসছিলেন। 

ইত্তেফাক/এএএম