শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নাশকতার অভিযোগে বগুড়ায় জামায়াতের ৯ সদস্য গ্রেপ্তার

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৫:৪৯

বগুড়ার শিবগঞ্জ উপজেলায় নাশকতার অভিযোগে জামায়াতের ৯ সদস্য গ্রেপ্তার করা হয়েছে। উপজেলার করতকোলা গ্রামে প্রাক্তন জামায়াত নেতা রায়নগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম আব্দুল খালেকের বাড়ি থেকে শুক্রবার রাতে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে কার্যালয়ে নিজ কক্ষে সংবাদ সম্মেলন করে শিবগঞ্জ থানার ওসি মঞ্জুরুল আলম বিষয়টি জানান।

গ্রেপ্তাররা হলেন, বাংলাদেশ জামায়তে ইসলামী বগুড়ার শিবগঞ্জ উপজেলা শাখার সদস্য মো. আব্দুল হালিম (৪৮), মো. মোশারফ হোসেন (৪৫), মো. আছার উদ্দীন (৪৪), মো. মমতাজ উদ্দিন (৬৭), মো. আলাল উদ্দিন(৫৩), মো. তোফাজ্জল হোসেন (৫৯), মো. সুলতান মাহমুদ (৫৩), মো. বেলাল উদ্দিন (৫৮) ও মো. শাহ আলম (৫৫)। তারা শিবগঞ্জ উপজেলার বাসিন্দা।

সংবাদ সন্মেলনে ওসি মঞ্জুরুল আলম বলেন, সরকার বিরোধী কার্যক্রম পরিচালনা, জনমনে ভীতি ও আতঙ্ক সৃষ্টি করার জন্য গ্রেপ্তার ব্যক্তিরা গোপন বৈঠক করছিলেন। এমন তথ্যের ভিত্তিতে শিবগঞ্জ থানা পুলিশ তাদের আটক করে। এই অভিযান পরিচালনাকালে আরও কয়েকজন জামায়াতে ইসলামীর সদস্য পালিয়ে যান।

তিনি জানান, এ সময় ঘটনাস্থলে থেকে পাঁচটি অবিস্ফোরিত ককটেল, জামায়াতে ইসলামীর সদস্যদের ব্যক্তিগত রিপোর্ট বই, ভাউচার রশিদ ও কার্য সভার বইও জব্দ করা হয়। গ্রেপ্তারের পরেই শুক্রবার রাতে তাদের বিরুদ্ধে বিস্ফোরক আইনের ধারাসহ ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা দেওয়া হয়েছে। শনিবার দুপুর ১২টায় তাদের আদালতে পাঠানো হয়।

ইত্তেফাক/আরএজে