শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

১ হাজার কোটির ক্লাবের পথে ‘পাঠান’

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ১৬:৫৫

‘দঙ্গল’, ‘আরআরআর’, ‘বাহুবলী ২’ ও ‘কেজিএফ ২’ সিনেমার পর হাজার কোটির ক্লাবে প্রবেশ করতে যাচ্ছে বলিউড বাদশাহ শাহরুখ খানের আলোচিত সিনেমা ‘পাঠান’।

ভারতীয় গণমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস জানাচ্ছে, মুক্তির প্রথম ১০ দিনে বিশ্ব বক্স অফিসে ৭৫০ কোটি রুপি সংগ্রহ করেছে ‘পাঠান’ আর মাত্র ২৭৫ কোটি রূপি আয় করলেও ১০০০ কোটির মাইলফলক স্পর্শ করবে সিনেমাটি। বক্স অফিস বিশেষজ্ঞরা ধারণা করছেন, এই সপ্তাহে কোটির ক্লাবে প্রবেশ করবে সিনেমাটি।

আর ভারতের বাজারেই ১০ দিনে ‘পাঠান’ ৩৭৫ কোটি রুপি সংগ্রহ করেছে; এভাবে চলতে থাকলে শিগগির বলিউডের সবচেয়ে আয়কারী সিনেমার তমকা পাবে শাহরুখের এই সিনেমা।

ছবি: সংগৃহীত

‘পাঠান’ সিনেমার জন্য শাহরুখ খান পারিশ্রমিক নিয়েছেন ১০০ কোটি রুপি। দীপিকা পাড়ুকোন নিয়েছেন ১৫ কোটি রুপি। আর প্রধান খলনায়কের জন আব্রাহাম তাঁর পারিশ্রমিক ২০ কোটি রুপি। সিনেমাটিতে সালমান খান অতিথি চরিত্রে অভিনয় করেছেন, তবে ভাই শাহরুখের জন্য এই সিনেমায় কোন পারিশ্রমিকই নেননি বলিউড ভাইজান।

অ্যাকশন থ্রিলার ঘরানার এই সিনেমাটি পরিচালনার জন্য সিদ্ধার্থ আনন্দ নিয়েছেন ছয় কোটি রুপি।  সবশেষ শাহরুখ খানের ‘জিরো’ সিনেমা মুক্তি পায় ২০১৮ সালের ২১ ডিসেম্বর।

ইত্তেফাক/বিএএফ

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন