বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন বিশ্বকাপজয়ী অজি অধিনায়ক

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:১১

আন্তর্জাতিক ক্রিকেট থেকে এবার বিদায় নিলেন অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী অধিনায়ক অ্যারন ফিঞ্চ। টেস্ট আর ওয়ানডেকে বিদায় বলেছিলেন আরও আগেই। এবার টি-টোয়েন্টি ফরম্যাটকেও বিদায় জানালেন ফিঞ্চ।  

সোমবার (৬ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে আনুষ্ঠানিক অবসরের ঘোষণা দেন অজিদের একমাত্র টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী এই অধিনায়ক। 

মেলবোর্নে গণমাধ্যমের কাছে ফিঞ্চ বলেন, 'বুঝতে পারলাম ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত আমি খেলতে পারব না। কাজেই সরে যাওয়ার জন্য এটাই আদর্শ সময়। তাতে করে দল নতুন করে তৈরি হতে পারবে।'

বিদায় জানানোর সময় নিজের স্বজন, বন্ধু ও ভক্তদের প্রতি কৃতজ্ঞতা জানাতে ভোলেননি সাবেক এই অজি অধিনায়ক। তবি বলেন, 'আমি আমার পরিবারকে ধন্যবাদ জানাতে চাই। বিশেষ করে আমার স্ত্রী অ্যামি, আমার সকল সতীর্থ, ক্রিকেট ভিক্টোরিয়া, ক্রিকেট অস্ট্রেলিয়া ও অস্ট্রেলিয়ার সব ক্রিকেটারকে ধন্যবাদ আমাকে সমর্থন দেওয়ার জন্য। আমাকে ভালোবাসা দেওয়া সমর্থকদের প্রতিও জানাই অশেষ কৃতজ্ঞতা।'

ফিঞ্চকে বিদায় জানিয়ে টুইট করেছে ক্রিকেট অস্ট্রেলিয়াও। নিজেদের টুইটার অ্যাকাউন্টে টি-টোয়েন্টি বিশ্বকাপসহ একটি ছবি পোস্ট করে ফিঞ্চকে ধন্যবাদ জানিয়েছে তারা।

টি-টোয়েন্টিতে ৩৪.২৮ গড় আর ১৪২.৫ স্ট্রাইকরেটে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৩,১২০ রান করেছেন ফিঞ্চ। টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়াকে ৭৬ ম্যাচে নেতৃত্ব দিয়েছেন ফিঞ্চ। দেশকে ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানোর পাশাপাশি ২০১৫ সালের ওয়ানডে বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া দলের গুরত্বপূর্ন সদস্যও ছিলেন ফিঞ্চ। 

ইত্তেফাক/এসএস