শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভুটানকে উড়িয়ে ফাইনালে বাংলাদেশ 

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৩৬

সাফ অনূর্ধ্ব-২০ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপে ভুটানকে হারিয়ে ফাইনালে উঠেছে বাংলাদেশের কিশোরীরা। মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহি মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত লীগ পর্বে নিজেদের শেষ ম্যাচে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ। আজকের দিনের প্রথম ম্যাচে ভারতকে ৩-১ গোলে হারিয়ে প্রথম দল হিসেবে ফাইনালে পা রাখে নেপালের মেয়েরা।

লীগ পর্বে ৩ ম্যাচের ২টি জয় ও এক ড্র করে ৭ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে ফাইনালে পা রাখে বাংলাদেশের কিশোরীরা। অন্যদিকে ৩ ম্যাচের ২টি জয় ও এক হারে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থেকে ফাইনালে উঠে নেপালের মেয়েরা। 

ভুটানের বিপক্ষে অধিনায়ক শামসুন্নাহার তিনটি ও আকলিমা খাতুন করেন জোড়া গোল। ম্যাচের ২২ মিনিটে অধিনায়ক শামসুন্নাহারের অ্যাসিস্ট থেকে গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন আকলিমা খাতুন। এরপর ম্যাচের ২৯ মিনিটে উন্নতি খাতুনের নেওয়া কর্নার কিক থেকে হেড করে বল ভুটানের জালে জড়িয়ে বাংলাদেশের লিড দ্বিগুণ করেন শামসুন্নাহার।

ম্যাচের ৫৩ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে বাংলাদেশকে তিন গোলের লিড এনে দেন বাংলাদেশের অধিনায়ক। এরপর ম্যাচের ৬০ মিনিটে আইরিন খাতুনের পাস থেকে একক দক্ষতায় নিজের দ্বিতীয় গোল করেন আকলিমা। আর ম্যাচের ৬১ মিনিটে গোল করে নিজের হ্যাটট্রিক করেন শামসুন্নাহার।

শেষ পর্যন্ত ৫-০ গোলের জয়ে ফাইনালে পা রাখে বাংলাদেশের কিশোরীরা। বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শিরোপা নির্ধারণী ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ ও নেপাল।  

ইত্তেফাক/জেডএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন