মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩, ৭ চৈত্র ১৪২৯
দৈনিক ইত্তেফাক

নারী আইপিএলের নিলামে বাংলাদেশের ৯ জন

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:০৮

আগামী ৪ মার্চে থেকে মাঠে গড়াবে নারী আইপিএলের লড়াই। তার আগে আগামী ১৩ ফেব্রুয়ারি মেগা নিলাম অনুষ্ঠিত হবে মুম্বাইয়ে। নারী আইপিএলের প্লেয়ার্স ড্রাফটের জন্য ১৫২৫ জন নারী ক্রিকেটার নাম জমা দিলেও নিলামের চূড়ান্ত তালিকায় জায়গা পেয়েছে ৪০৯ জন। নারী ক্রিকেটারদের এই নিলামের তালিকায় রয়েছেন বাংলাদেশের ৯ ক্রিকেটারও। এর মধ্যে রয়েছেন জাতীয় দলের ৮ জনসহ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আলো ছড়ানো তারকাও। 

নারী আইপিএলের নিলামের তালিকায় বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে জায়গা পেয়েছেন- নিগার সুলতানা, সালমা খাতুন, জাহানারা আলম, রুমানা আহমেদ, নাহিদা আক্তার, লতা মণ্ডল, সোবহানা মোস্তারি, রিতু মনি। তাদের সঙ্গে আরও রয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে সাড়া জাগানো স্বর্ণা আক্তার। 

নারী আইপিএলের ক্রিকেটারদের জন্য সর্বোচ্চ ভিত্তিমূল্য ধরা হয়েছে ৫০ লাখ রুপি। সর্বোচ্চ শ্রেণিতে অবশ্য সুযোগ পাননি বাংলাদেশের কেউ। দ্বিতীয় সর্বোচ্চ ৪০ লাখ রুপিতে ড্রাফটে জায়গা পেয়েছেন পেসার জাহানারা আলম আর অলরাউন্ডার সালমা খাতুন। 

জাতীয় দলের বাকি ৬ ক্রিকেটারই সুযোগ পেয়েছেন ৩০ লাখ রুপি ভিত্তিমূল্যে। এছাড়া অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে আলো ছড়ানো ব্যাটার স্বর্ণা আক্তার সুযোগ পেয়েছেন ২০ লাখ রুপি ভিত্তিমূল্যে। 

নারী আইপিএলের ড্রাফটে সর্বোচ্চ ক্যাটাগরিতে জায়গা পেয়েছেন ২৪ জন ক্রিকেটার। প্রতিটি ফ্র্যাঞ্চাইজি স্কোয়াডে নিতে পারবে ১৫ জন করে ক্রিকেটার। এর মধ্যে  বিদেশি ক্রিকেটার নিতে পারবে ৬ জন করে।

ইত্তেফাক/এসএস

এ সম্পর্কিত আরও পড়ুন