শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

তারকা ঠাসা বিপিএলের প্লে-অফ

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৩, ১৩:৫৮

বিপিএলের লিগ পর্ব শেষ করে আগামীকাল রোববার থেকে শুরু হচ্ছে উত্তেজনাপূর্ণ প্লে-অফ। বিপিএলের শুরু থেকেই এবার উন্নতমানের বিদেশি নিয়ে হাহাকার ছিলো ফ্র্যাঞ্চাইজি থেকে শুরু করে সাধারন ভক্ত-সমর্থকদেরও। এবার মিটতে চলেছে সেই আক্ষেপ। বিপিএলের প্লে-অফে যেন বসতে চলেছে তারার মেলা। 

বিপিএলের শুরু থেকেই বিদেশি বলে আধইপত্য ছিলো পাকিস্তানিদের। এছাড়া অন্যান্য দেশের কিছু কিছু ক্রিকেটার ছিলো দলগুলোতে। সবাই মিলে বেশ ভালোভাবেই আলো ছড়িয়েছেন লিগ পর্বে। তবে পিএসএলের কারণে প্লে-অফের আগেই পাকিস্তানি ক্রিকেটারদের ফিরতে হয়েছে দেশে। শঙ্কা জেগেছিলো প্লে-অফে তারকা ক্রিকেটার সঙ্কট নিয়ে। তবে মুছে গেছে সেই শঙ্কা। এবার প্লে-অফে সামনে রেখে দলগুলো যেন তারকা ক্রিকেটার দলের ভেড়াতে ব্যতিব্যস্ত। ইতোমধ্যেই দলের সঙ্গে যোগ দিয়েছেন অনেক তারকা।

বিপিএলের প্লে-অফ খেলতে ঢাকায় পা রেখেছেন টি-টোয়েন্টি ক্রিকেটের বড় বড় বিজ্ঞাপনধারী ক্রিকেটাররা। রংপুর রাইডার্সে যোগ দিয়েছেন লঙ্কান অলরাউন্ডার দাসুন শানাকা ও আফগান স্পিনার মুজিব-উর-রহমান।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স যেন নিজেদের দলেই একঝাক তারকার মেলা বসিয়েছে। টি-টোয়েন্টির অন্যতম সেরা বোলার আর হার্ড হিটার সুনীল নারাইনের সঙ্গে এসেছেন ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় নাম আন্দ্রে রাসেল। ইংলিশ তারকা মঈন আলীও যোগ দিয়েছেন ভিক্টোরিয়ান্স ডেরায়।  

সাকিব আল হাসানের ফরচুন বরিশালের হয়ে বাইশ গজে ঝড় তুলতে এসেছেন লঙ্কান ব্যাটার ভানুকা রাজাপাকসে। এছাড়াও বরিশালের হয়ে মাঠ মাতাবেন প্রোটিয়া অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াস। 

এদিকে, লিগ পর্বের টেবিল টপার মাশরাফি বিন মর্তুজার সিলেট স্ট্রাইকার্সও প্লে-অফ সামনে রেখে মোহাম্মদ আমির আর ইমাদ ওয়াসিমের অভাব পূরনণে দলে এনেছেন দক্ষিণ আফ্রিকার অলরাউন্ডার জর্জ লিন্ডেকে। 

এছাড়াও গুঞ্জন রয়েছে প্লে-অফ পর্বের জন্য বিপিএলের দলগুলোতে আরো আসতে পারে ফাফ ডু প্লেসিস বা পোলার্ডদের মতো তারকারা।  

আগামীকাল প্লে-অফের প্রথম খেলায় এলিমিনেটরে মুখোমুখি হবে ফরচুন বরিশাল ও রংপুর রাইডার্স। দ্বিতীয় খেলায় প্রথম কোয়ালিফায়ারে মুখোমুখি হবে সিলেট স্ট্রাইকার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

ইত্তেফাক/এসএস