বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

শিক্ষাপ্রতিষ্ঠানে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার সুব্যবস্থা রাখতে হবে: নিক্সন চৌধুরী

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২৩, ১৭:৪২

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য ও যুবলীগের প্রেসিডিয়াম মেম্বার মজিবুর রহমান চৌধুরী নিক্সন বলেছেন, প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার সুব্যবস্থা রাখতে হবে। শারীরিক চর্চায় শরীর-মন ভালো থাকে। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের ভবিষ্যৎ। এরাই একসময় দেশের হাল ধরবে।

শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে ভাঙ্গা উপজেলার কালামৃধা গোবিন্দ্র চন্দ্র উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার অনুষ্ঠানে যোগ দিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এর আগে শিক্ষার্থীদের জন্য কালামৃধা গোবিন্দ্র চন্দ্র উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত চতুর্থ তলা ভবন উদ্বোধন করেন নিক্সন চৌধুরী।

এ সময় তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন আগামী ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে হবে। আমাদের এখন থেকেই সব বিষয়ে প্রস্তুতি নিয়ে তার স্বপ্ন পূরণ করতে হবে।

নিক্সন চৌধুরী আরও বলেন, সারাদেশে শিক্ষাপ্রতিষ্ঠানের যে উন্নয়ন হয়েছে তার দাবিদার একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীতে আমরা তাকে পুনরায় প্রধানমন্ত্রী হিসেবে দেখতে চাই। এখন থেকেই তার হাতকে শক্তিশালী করে এই উন্নয়নের ধারাকে অব্যাহত রাখতে হবে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, জেলা পরিষদের চেয়ারম্যান শাহাদাৎ হোসেন, ভাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম হাবিবুর রহমান, উপজেলা নিবার্হী কর্মকর্তা আজিমউদ্দিন, উপজেলা মাধ্যমিক কর্মকর্তা জালালউদ্দিন, উপজেলা একাডেমি সুপারভাইজার প্রলাদ বিশ্বাষ, কালামৃধা গোবিন্দ্র চন্দ্র উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবুল হক প্রমুখ।

ইত্তেফাক/এসকে