শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ঈশ্বরদীতে আওয়ামী লীগের শান্তি সমাবেশ অনুষ্ঠিত

আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২৩, ০০:১১

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে আওয়ামী লীগের সাংগঠনিক কর্মসূচির অংশ হিসেবে শনিবার ঈশ্বরদীতে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিএনপি-জামায়াতের অশুভ শক্তির সন্ত্রাস-নৈরাজ্য ও ষড়যন্ত্রমূলক অপরাজনীতির বিরুদ্ধে এ শান্তি সমাবেশ কর্মসূচি ঘোষণা করা হয়।

শান্তি সমাবেশে প্রধান অতিথি পাবনা-৪ আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস বলেন, খেলা হবে রাজপথে, শান্তিপূর্ণ উপায়ে। কোন রকম বিশৃঙ্খলা করলে আওয়ামীলীগের নেতা-কর্মীরা তার দাঁত ভাঙ্গা জবাব দেবে। আগামী জাতীয় নির্বাচন পর্যন্ত ঐক্যবদ্ধ আওয়ামীলীগ রাজপথ দখল করেই থাকবে।  বিএনপি সারাদেশে পদযাত্রার নামে নৈরাজ্য ছড়াতে চায়। কিন্তু দেশের জনগণ তা হতে দেবে না। আওয়ামী লীগ সতর্ক পাহারায় রয়েছে। বিএনপি সন্ত্রাসী কর্মকান্ড করে যদি দেশে বিশৃঙ্খলা তৈরির অপচেষ্টা চালায় দেশপ্রেমিক জনগণকে সাথে নিয়ে আওয়ামী লীগ তা মোকাবিলা করবে।

তিনি আরও বলেন, শান্তি ও মানবতার অগ্রদূত হিসেবে আজ বিশ্বনেতাদের কাছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মহিমান্বিত একটি নাম। সাধারণ মানুষের জীবনে শান্তি প্রতিষ্ঠায় তিনি নিরন্তর কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধুর যোগ্য উত্তরসূরি তিনি। বঙ্গবন্ধু আজীবন সংগ্রাম করে বাঙালি জাতিকে স্বাধীনতা এনে দিয়েছেন, আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের কাছে বাংলাদেশকে অনন্য মর্যাদায় অধিষ্ঠিত করেছেন। সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়নে অগ্রসর হয়েছেন। বঙ্গবন্ধুর আদর্শিক ধারায় স্নাত হয়ে শেখ হাসিনা মেধা ও দূরদর্শিতাসম্পন্ন রাজনীতিক হিসেবে জনগণের ভাগ্য বদলে দিয়েছেন।

ঈশ্বরদী উপজেলা আওয়ামীলীগের আয়োজনে অনুষ্ঠিত শান্তি সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস। সমাবেশ পরিচালনা করেন সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আলহাজ্ব আবুল কালাম আজাদ মিন্টু।

শান্তি সমাবেশে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আতম শহিদুজ্জামান নাসিম, সহ-সভাপতি অধ্যাপক আকরাম আলী খান, যুগ্ন সাধারন সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, সাংগঠনিক সম্পাদক শফিউল আলম বিশ্বাস, পৌর আওয়ামীলীগের সভাপতি আব্দুল খালেক, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম বাচ্চু, দপ্তর সম্পাদক আজিজুর রহমান চঞ্চল, শ্রমিক লীগ নেতা জাহাঙ্গির হোসেন, কৃষকলীগ নেতা ফজলুর রহমান মালিথা প্রমুখ ।

এরআগে  উপজেলার সাতটি ইউনিয়নে স্বতন্ত্রভাবে শান্তি সমাবেশ শেষ করে বিকেলে সম্মিলিত এক বিশাল শান্তি মিছিল উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সমবেত হয়। পরে শান্তি মিছিল ঈশ্বরদী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বাজারের ১নং গেট এলাকায় সমাবেশে মিলিত হয়।

ইত্তেফাক/ইআ