শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিপিএল মাতানো হৃদয় এবার টাইগার স্কোয়াডে

আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০২৩, ২১:১৮

বিপিএলের শুরু থেকেই দুর্দান্ত ফর্মে থেকে সিলেট স্ট্রাইকার্সকে ফাইনালে তোলায় রেখেছেন অন্যতম বড় ভূমিকা। জাতীয় দলে ডাক পাওয়াটা যেন অনেকটা প্রত্যাশিতই ছিলো। ইংল্যান্ডের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজের দলে প্রথমবারের মতো ডাক পেলেন এবার বিপিএলের তারকা তৌহিদ হৃদয়।

আগামী মাসে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ সামনে রেখে প্রথম দুই ওয়ানডের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিপিএলে সিলেটের হয়ে দুর্দান্ত ব্যাটিং করে সবার নজর কেড়েছেন তৌহিদ হৃদয়। ইনজুরির কারণে ২ ম্যাচ মিস করলেও টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিক্যা তৃতীয় স্থানে রয়েছেন এই ব্যাটার। এমন পারফরম্যান্সের পুরষ্কার স্বরূপ এবার জাতীয় দলের দরজা খুলে গেলো হৃদয়ের জন্য। 

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি।  সেখানে একমাত্র নতুন মুখ তৌহিদ হৃদয়। 

ভারতের বিপক্ষে জাতীয় দলের সর্বশেষ ওয়ানডে সিরিজের দল থেকে বাদ পড়েছেন এনামুল হক বিজয়, নুরুল হাসান সোহান, ইয়াসির আলী রাব্বি, নাসুম আহমেদ ও শরিফুল ইসলাম। 

এদিকে, ইনজুরির কারণে ভারত সিরিজে না খেললেও ইংল্যান্ড সিরিজ দিয়ে দলে ফিরছেন ওয়ানডে দলের নিয়মিত অধিনায়ক তামিম ইকবাল। ডাক পেয়েছেন বাঁহাতি স্পিনারত তাইজুল ইসলামও। 

ইংল্যান্ড সিরিজের জন্য ঘোষিত বাংলাদেশের ওয়ানডে দল: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, তাইজুল ইসলাম।

ইত্তেফাক/এসএস