বুধবার, ২৯ নভেম্বর ২০২৩, ১৩ অগ্রহায়ণ ১৪৩০
দৈনিক ইত্তেফাক

চরভদ্রাসনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২৩, ১৪:০৩

ফরিদপুরের চরভদ্রাসনে উপজেলা প্রশাসনের আয়োজনে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস- উদযাপন করা হচ্ছে। দিবসটি উপলক্ষে  ২১’র প্রথম প্রহর অর্থাৎ সোমবার দিবাগত রাতে শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় উপজেলা প্রশাসনের সকল কর্মকর্তা কর্মচারীরা।

এরপর পরই ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মজিবুর রহমান চৌধুরী নিক্সনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পন করা হয়।

পরে একে একে শ্রদ্ধা জানাতে আসে উপজেলা পরিষদ, চরভদ্রাসন থানা, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, স্থানীয় প্রেসক্লাব, উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন, উপজেলা বিএনপি ও এর অঙ্গ সংগঠন, চরভদ্রাসন ফায়ার সার্ভিস, স্কুল কলেজের শিক্ষকও শিক্ষার্থী  এবং নানা শ্রেণি পেশার মানুষ। পরে উপজেলা পরিষদ চত্বরে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন শেষে শহীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়।

উপজেলায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের উপলক্ষে দোয়ার আয়োজন। ছবি: ইত্তেফাক   

দিবসটি উপলক্ষে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) সকাল ৮ টার দিকে উপজেলা চত্ত্বর থেকে প্রশাসনের কর্মকর্তা, কর্মচারী, রাজনৈতিক নেতারা স্কুল, কলেজ ও নানা শ্রেণি পেশার মানুষ প্রভাত ফেরিতে অংশ নেয় এবং প্রধান কয়েকটি সড়ক ঘুরে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স সভাকক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তানজিলা কবির ত্রপার সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. কাউছার, মহিলা ভাইস চেয়ারম্যান ফরিদা বেগম, থানা অফিসার ইনচার্জ মিন্টু মন্ডল ও মুক্তিযোদ্ধা আবুল কালাম প্রমুখ।

উপজেলায় অনুষ্ঠিত প্রভাত ফেরি। ছবি: ইত্তেফাক    

সভা শেষে বিভিন্ন প্রতিযোগীতায় অংশ নেওয়া বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ, মিলাদ ও দোয়া মোনাজাতের মধ্য দিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস -২০২৩ পালন করা হয়।

ইত্তেফাক/আরএজে