শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

অনুষ্ঠিত হলো উত্তর আমেরিকা আবৃত্তি উৎসব

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২৩, ২১:৫৪

‘সীমানা ভেঙ্গে শব্দেরা মেলুক ডানা আকাশ পানে’ এই স্লোগানকে প্রতিপাদ্য করে তৃতীয় বারের মত ভার্চুয়ালি অনুষ্ঠিত হলো উত্তর আমেরিকা আবৃত্তি উৎসব। গত ১৭, ১৮ ও ১৯ ফেব্রুয়ারি উৎসব অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানগুলো একযোগে প্রচারিত হয় ফেইস বুক লাইভ, উৎসবের ইউটিউব চ্যানেল এবং কিছু কিছু অনুষ্ঠান কানাডা থেকে সম্প্রচারিত পূর্ণাঙ্গ টেলিভিশন দেশে বিদেশে থেকে। 

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশের নাট্য ও আবৃত্তি পথিকৃত সৈয়দ হাসান ইমাম, প্রখ্যাত বাকশিল্পী ও অভিনেতা সরকার কবির উদ্দিন, প্রখ্যাত মিডিয়া ব্যাক্তিত্ব ও বাকশিল্পী রোকেয়া হায়দার, প্রখ্যাত ছড়াকার লুৎফর রহমান রিটন, বিশিষ্ট নাট্য ও আবৃত্তি ব্যক্তিত্ব লুতফুন নাহার লতা। 

অনুষ্ঠানে বক্তারা শুভেচ্ছা ও স্বাগত জানান উত্তর আমেরিকা আবৃত্তি উৎসবের প্রয়াসকে। উদ্বোধনী অনুষ্ঠানের পর পরিবেশিত হয় উত্তর আমেরিকার আমন্ত্রীত আবৃত্তি শিল্পীদের পরিবেশনা।

আমন্ত্রিত শিল্পীরা দর্শকদের মুগ্ধ করে রেখেছিলেন তাদের পরিবেশনা দিয়ে। এরপর অন্তর্জালভিত্তিক আবৃত্তি সংগঠন ‘পেইন্টেড পয়েমস’ একুশের নিবেদন দিয়ে শেষ হয় উদ্বোধনী সন্ধ্যা। এছাড়াও যে আবৃত্তি সংগঠনগুলো এই উৎসবে সামিল হয়েছিল সমস্বর (ওয়াশিংটন ডি সি), অন্যস্বর টরন্টো, ক্রান্তি (ক্যালিফোর্নিয়া), ললিতকণ্ঠ (টরন্টো) এবং বাচনিক (টরন্টো)। 

অনুষ্ঠানে উত্তর আমেরিকার মোট ছয়টি আবৃত্তি সংগঠনসহ প্রায় ১৫০ এর অংশগ্রহণকারী পরিবেশনায় যুক্ত ছিলেন তিনদিনব্যাপী এই আয়োজনে। 

ইত্তেফাক/পিও