বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

সপরিবারে ইবি উপাচার্যের ক্যাম্পাস ত্যাগ!

আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২৩, ১৯:৩৬

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ৮টার দিকে সপরিবারে ক্যাম্পাস ত্যাগ করেছেন। সরেজমিনে গিয়ে দেখা গেছে, কুষ্টিয়ায় উপাচার্যের কার্যালয়ে এখনো তালা ঝুলছে। উপাচার্যের ‘কণ্ঠসদৃশ’ অডিও ক্লিপ ফাঁস হওয়ার উত্তেজনাকর ঘটনার মধ্যে তিনি ক্যাম্পাস ছাড়লেন। 

অন্যদিকে ইবি উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালামের পিএস-১ উপ-রেজিস্ট্রার আইয়ূব আলীকে অব্যাহতি দেওয়া হয়েছে। ধারণা করা হচ্ছে সাম্প্রতিক সময়ে উপাচার্যের কণ্ঠসদৃশ্য শিক্ষক নিয়োগ সংক্রান্ত অডিও সামাজিকযোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার ঘটনায় এ সিন্ধান্ত নেওয়া হয়ে থাকতে পারে। 

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচএম আলী হাসান ভিসির ক্যাম্পাস ত্যাগ ও তার পিএসের অব্যাহতির বিষয়টি নিশ্চিত করেছেন। ইসি প্রশাসন বলছে, নিয়মিত ছুটির অংশ হিসাবে আগামী ৩ মার্চ পর্যন্ত ছুটি নিয়ে পারিবারিক কাজে ঢাকা গেছেন উপাচার্য। ৪ মার্চ কর্মস্থলে যোগদান করার কথা রয়েছে উপাচার্যের।

উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, ক্যাম্পাস ত্যাগ করবো কেন! আমি অনেক আগেই ছুটি নিয়েছি। ঢাকায় পারিবারিক কিছু কাজ রয়েছে। আগামী ৩ বা ৪ তারিখের মধ্যে ক্যাম্পাসে ফিরব। তবে পিএসকে অব্যাহতির বিষয়ে তার কোনো মন্তব্য পাওয়া যায়নি।

এ প্রসঙ্গে ভিসির দায়িত্ব পালনে থাকা সহ-উপাচার্য প্রফেসর ড. মাহবুবুর রহমান বলেন, উপাচার্য ছুটিতে গেছেন। যেভাবে সবসময় ঢাকা যান সেভাবে গেছেন। আমাকে উপাচার্যের রুটিন দায়িত্ব দেওয়া হয়েছে।

এটা উপাচার্যের ‘কণ্ঠসদৃশ’ শিক্ষক নিয়োগ সংক্রান্ত অডিও ভাইরাল হওয়ার সঙ্গে সম্পৃক্ত কিনা এমন প্রশ্ন করলে তিনি বলেন, এটা আমি কেমন করে বলব। উনি ওনার ব্যক্তিগত ছুটি নিয়ে ঢাকায় গিয়েছেন। 

উপাচার্যের পিএসকে অব্যাহতি দেওয়ার বিষয়ে তিনি বলেন, এটা তার ব্যক্তিগত ব্যাপার। একজন উপাচার্যের পিএস কে হবেন, না হবেন এটা একান্তই তার ব্যক্তিগত।

এদিকে অব্যাহতি দেওয়া প্রসঙ্গে উপ-রেজিস্ট্রার আইয়ূব আলী বলেন, অব্যাহতির বিষয়টি শুনেছি। কি কারণে করা হয়েছে প্রশ্ন করা হলে তিনি বলেন, আমি কিছু জানি না। অফিস প্রধান অব্যাহতি দিতেই পারেন। অডিও ফাঁসের ঘটনায় অব্যাহতি দেওয়া হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি জানি না, বলতে পারব না। 

উল্লেখ্য, ঠিক যে সময়ে ইবির দেশরত্ন শেখ হাসিনা হলে রাতভর ছাত্রী নির্যাতনের ঘটনায় ভুক্তভোগী ও অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ চলছে ঠিক সে সময়ে সপরিবারে ভিসির ক্যাম্পাস ত্যাগ ও তার পিএসের অব্যাহতির ঘটনা ঘটলো।

ইত্তেফাক/পিও