শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

অস্ত্রের ভয় দেখিয়ে অপহরণ: টর্চার সেলে নির্যাতন, ৪ সদস্য গ্রেপ্তার

আপডেট : ২৫ ফেব্রুয়ারি ২০২৩, ২২:৩৩

রাজশাহীতে এক অপহরণকারী চক্রকে আটককালে একটি টর্চার সেলের সন্ধান পেয়েছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় পুলিশ সেখানে অভিযান চালিয়ে পুলিশ বিপুল পরিমাণ দেশি অস্ত্রসহ চক্রের ৪ সদস্যকে আটক করে। 

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) দিনব্যাপী নগরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানায় মহানগর গোয়েন্দা পুলিশ। 

আটককৃতরা হলেন, নগরীর হেতেমখাঁ এলাকার আহাদ খান ওরফে সানি (৪২), মোস্তাক আহমেদ ফাহিম (২২) মো. পারভেজ (২৭) ও কড়াইতলা এলাকার সাব্বির সরকার (২৫)। 

পুলিশ জানায়, আটককৃতরা এক ফেরিওয়ালাকে অপহরণ করে দুই লাখ টাকা মুক্তিপণ দাবি করে। পরদিন ৫০ হাজার টাকা মুক্তিপণ দিয়ে ছাড়া পায়। প্রথমে বিষয়টি কাউকে না জানালেও পরে ফেরিওয়ালার দেওয়া তথ্যমতে অভিযান চালায় পুলিশ। অভিযানে আরেফিনকে তার শোবার ঘর থেকে আটক করা হয়। তার স্বীকারোক্তি অনুযায়ী বাড়ির ছাদের টর্চার সেল থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয় এবং অন্য ৩ জনকে আটক করা হয়।

পুলিশ আরও জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা স্বীকার করে, তারা দীর্ঘদিন ধরে অস্ত্রের ভয় দেখিয়ে অপহরণের পর ওই টর্চার সেলে নিয়ে বিভিন্নভাবে নির্যাতন করতেন। অপহরণের পর তাদের স্বজনদের কাছ থেকে মুক্তিপণ হিসেবে মোটা অঙ্কের টাকা আদায় করতো। এ কাজের জন্য তাদের সংঘবদ্ধ অপহরণকারী চক্র রয়েছে। 

বোয়ালিয়া মডেল থানার ওসি মো. সোহরাওয়ার্দী হোসেন বলেন, অপহরণ ও অস্ত্র উদ্ধারের ঘটনায় পৃথক দুটি মামলা হয়েছে। মহানগর গোয়েন্দা পুলিশ মামলা দুটির তদন্ত করছে। আসামিদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

ইত্তেফাক/এবি/পিও