শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

স্বামীকে হত্যায় স্ত্রী ও প্রেমিকের যাবজ্জীবন কারাদণ্ড

আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২৩, ২২:১০

বরিশালে স্বামীকে বিষ খাইয়ে হত্যার অভিযোগের মামলায় স্ত্রী ও তার পরকীয়া প্রেমিককে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। রোববার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কে, এম রাশেদুজ্জামান রাজা এই রায় ঘোষণা করেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন, বরিশালের উজিরপুর উপজেলার কুড়ালিয়া এলাকার নিহত সুশান্ত বৈরাগীর স্ত্রী সেবিকা মণ্ডল (২২) ও তার পরকীয়া প্রেমিক ঝালকাঠি জেলার জগদীশপুর এলাকারর মিঠুন হালদার (২৮)।

বিষয়টি নিশ্চিত করে আদালতের বেঞ্চ সহকারি কামরুল ইসলাম জানান, আদালত ১৭ জন সাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে রোববার দুপুরে এই রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় সেবিকা মণ্ডল আদালতে উপস্থিত থাকলেও মিঠুন হালদার পলাতক রয়েছে। মিঠুন হালদারের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে আদালত।

আদালত সূত্রে জানা গেছে, ঘটনার দেড় বছর আগে বিয়ে হয় সুশান্ত বৈরাগী ও সেবিকা মণ্ডলের। বিয়ের পরই সেবিকা মণ্ডলেরর সঙ্গে মিঠুন হালদারের মোবাইলের মাধ্যমে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ২০১৭ সালের ৭ নভেম্বর বরিশালের উজিরপুর উপজেলার কুড়ালিয়া গ্রামের নারায়ন বৈরাগীর ছেলে সুশান্ত বৈরাগী তার স্ত্রী সেবিকা মণ্ডলের কাছে রাতে ভাত খেতে চায়। এসময় সেবিকা মণ্ডল টেবিলে রাখা ভাত খেতে বলে। সুশান্ত মণ্ডল টেবিলে রাখা বিষ মিশ্রিত ভাত ও শাপলা ভাজা খেতে শুরু করে। অর্ধেক ভাত খাওয়ার পরে সুশান্ত বমি ও ছটফট করতে শুরু করে। অবস্থার অবনতি ঘটলে পরদিন সকাল ৮টায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় তাকে। ৯ নভেম্বর রাত ৩টায় চিকিৎসাধীন অবস্থায় সুশান্ত বৈরাগীর মৃত্যু হয়।

এই ঘটনায় নিহতের ভাই সুণীল বৈরাগী ২০১৭ সালের ১০ নভেম্বর বরিশালের উজিরপুর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরবর্তীতে ২০১৯ সালের ৩১ ডিসেম্বর সিআইডি বরিশাল জেলার পুলিশ পরিদর্শক আলী আকবর মামলার চার্জশীট দেন। তদন্তে মিঠুন হালদারের কথা মত বিষ মিশিয়ে সুশান্তকে ভাত খাওয়ানোর বিষয়টি উঠে আসে। আদালত ১৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে এই রায় ঘোষণা করেন।

ইত্তেফাক/পিও