শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

হাবিপ্রবি শিক্ষার্থীদের উদ্যোগে স্কুলে রোবোটিক্স কর্মশালা 

আপডেট : ০৫ মার্চ ২০২৩, ০০:৪৯

আইইইই হাবিপ্রবি ছাত্র শাখার উদ্যোগে তারিখে দিনাজপুর জিলা স্কুল কর্তৃপক্ষের সহযোগিতায় রোবোটিক্সের উপর একটি কর্মশালার আয়োজন করা হয়। শনিবার (৪ মার্চ) এই কর্মশালা অনুষ্ঠিত হয়। 

স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের বর্তমান বিশ্বের নতুন প্রযুক্তি এবং রোবোটিক্স সম্পর্কে ধারণা প্রদান ও প্রশিক্ষণ দেওয়া এবং এর পাশাপাশি শিক্ষার্থীদের রোবোটিক্স অলিম্পিয়াডে অংশগ্রহণ করার জন্য উদ্বুদ্ধ করা ও সহযোগিতা করার জন্য 
উদ্দেশ্যে এই কর্মশালার আয়োজন করা হয়। উক্ত কর্মশালায় দিনাজপুর জিলা স্কুলের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে।

আয়োজনের বিষয়ে আইইইই হাবিপ্রবি ছাত্র শাখার সভাপতি উষ্ণ দাশ বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমাদের প্রথম পদক্ষেপ হওয়া উচিত স্কুল -কলেজের শিক্ষার্থীদের মধ্যে প্রযুক্তিগত দক্ষতার উন্নতি সাধন। তাই রোবোটিক্স অলিম্পিয়াডে অংশগ্রহণে উদ্বুদ্ধ করার জন্য দিনাজপুর জিলা স্কুলে আইইইই হাবিপ্রবি ছাত্র শাখা এমন কর্মশালার  আয়োজন করেছে।এটি আমাদের পরিকল্পনার প্রথম পদক্ষেপ ছিল।

উল্লেখ্য, ধারাবাহিকভাবে দিনাজপুর জেলাস্থ প্রতিটি স্কুলে রোবোটিক্সের ওপর কর্মশালার আয়োজন করার পরিকল্পনা হাতে নিয়েছে আইইই হাবিপ্রবি ছাত্র শাখা।

ইত্তেফাক/ইআ