বুধবার, ২৬ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

টি-টোয়েন্টিতে প্রোটিয়াদের নতুন অধিনায়ক মার্করাম

আপডেট : ০৭ মার্চ ২০২৩, ১০:৫৪

কিছুদিন আগেই টেম্বা বাভুমাকে সরিয়ে দেওয়া হয়েছে টি-টোয়েন্টির নেতৃত্ব থেকে। এবার দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি দলেও জায়গা হারালেন বাভুমা। বাভুমার জায়গায় প্রোটিয়াদের টি-টোয়েন্টির নেতৃত্বভার তুলে দেওয়া হয়েছে এইডেন মার্করামের হাতে। 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগামী ২৫ মার্চ থেকে শুরু হতে যাওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ সামনে রেখে দল ঘোষণা করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসে)। সেখানেি নতুন অধিনায়ক হিসেবে মার্করামের নাম ঘোষণা করা হয়।

গুঞ্জন ছিলো সাবেক অধিনায়ক ফাফ ডু প্লেসি এই সিরিজ দিয়ে দলে ফিরবেন। তবে ১৫ সদস্যের দলে নাম নেই সাবেক এই অধিনায়কের। তাকে দলে ফেরানোর চেষ্টা করেও পারেননি কোচ আর ক্রিকেট বোর্ড। 

এদিকে ক্যারিবিয়ানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের আগে আগামী ১৬ মার্চ থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এই সিরিজের জন্য ঘোষিত দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ত্রিস্তান স্টাবস। এই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে পেসার কাগিসো রাবাদা আর এনরিক নর্টজেকে। 

দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি দল: এইডেন মার্করাম (অধিনায়ক), কুইন্টন ডি কক, হেনরিক ক্লাসেন, রাইলি রুশো, বিয়ন ফরচুইন, ত্রিস্তান স্টাবস, ডেভিড মিলার, মার্কো জ্যানসেন, সিসান্দা মাগালা, লুঙ্গি এনগিদি, আনরিখ নরকিয়া, ওয়েইন পারনেল, রেজা হেনড্রিকস, কাগিসো রাবাদা ও তাবরাইজ শামসি।

দক্ষিণ আফ্রিকা ওয়ানডে দল: টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক, টনি ডি জর্জি, বিয়ন ফরচুইন, রাসি ভ্যান ডার ডুসেন রেজা হেনড্রিকস, ত্রিস্তান স্টাবস, সিসান্দা মাগালা, জেরাল্ড কোয়েটজে, লুঙ্গি এনগিদি, রায়ান রিকেলটন, আন্দিলে ফিকোয়া, কেশব মহারাজ, উইয়ান মুল্ডার ও লিজাড উইলিয়ামস।

ইত্তেফাক/এসএস