বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

গার্লফ্রেন্ডকে বিলাসবহুল প্রাসাদ উপহার, গোপনে থাকেন পুতিনও! 

আপডেট : ০৭ মার্চ ২০২৩, ১৭:০০

রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের 'কথিত' গার্লফ্রেন্ড হিসেবে পরিচিত ৩৯ বছর বয়সী সাবেক জিমন্যাস্ট অ্যালিনা কাবায়েভা। পুতিন ও অ্যালিনাকে নিয়ে বেশ চাঞ্চল্যকর ও রসালো খবর নানা সময়ে আন্তর্জাতিক গণমাধ্যমের শিরোনামে উঠে এসেছে। তাদেরকে নিয়ে ফের নতুন তথ্য এসেছে।

টেলিগ্রাফ ও ইন্ডিপেনডেন্টের এক প্রতিবেদনে বলা হয়েছে, কড়া নিরাপত্তায় মোড়ানো বিলাসবহুল প্রাসাদে অ্যালিনার সঙ্গে গোপনে থাকছেন পুতিনও। সেখানে অ্যালিনার সন্তানরাও থাকছেন। 

অ্যালিনার সঙ্গে পুতিন।

ইন্ডিপেনডেন্টের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, পুতিন তার প্রেমিকা ও সন্তানদের জন্য বিশাল এই প্রোপার্টি কিনতে গোপনে লাখ লাখ অর্থ ব্যয় করেছেন। রাশিয়ান অনুসন্ধানী নিউজ সাইট দি প্রজেক্টের প্রতিবেদন অনুসারে, মস্কো থেকে প্রায় ২৫০ মাইল উত্তর-পশ্চিমে ভালদাই হ্রদে পুতিনের এস্টেটের একটি ভিলায় থাকেন অ্যালিনা।

পুতিনে সেখানে অ্যালিনার জন্য ১২০ মিলিয়ন মার্কিন ডলার মূল্যের সম্পত্তি কিনেছেন। অ্যালিনার এই প্রাসাদ নির্মাণের কাজ শুরু হয় ২০২০ সালে। এরপর তা শেষ করতে সময় লাগে টানা দুই বছর। 

পুতিন ও অ্যালিনা

প্রায় ১৩ হাজার স্কয়ার ফিটের প্রাসাদ 'রাশিয়ান দাছার' আদলে কাঠ দিয়ে বানানো হয়। এটি নির্মাণের কাজ নিয়েছিলে রাশিয়ান ব্যবসায়ী ইউরি কোভালচুকের এক কোম্পানি। তিনি 'পুতিনের ব্যাংকার' হিসেবে পরিচিত।

অজ্ঞাত কর্মকর্তারা দি প্রজেক্টকে বলেছেন, তারা ওই প্রাসাদ প্রাঙ্গণে শিশুদের দেখেছেন এবং ২০১৬-২০২০ সালের মধ্যে স্যাটেলাইট ইমেজে ওই পরিবারের জন্য নির্মাণ করা খেলার মাঠ দেখা গেছে। 

প্রাসাদের একটি কক্ষ বলে প্রতিবেদনে দাবি করা হয়েছে

তবে পুতিন ও অ্যালিনা দুইজনই কখনোই তাদের এই সম্পর্কের কথা স্বীকার করেনি। পুতিনের প্রাইভেট পার্টিতে অংশ নেওয়া নাম প্রকাশে অনিচ্ছুক কর্মকর্তারা বলেছেন, তারা কখনোই দুইজনকে একসঙ্গে দেখেননি কিন্তু তাদের যে সম্পর্ক নেই এই নিয়ে তাদের কোনো সন্দেহ নেই। 

সুইমিংপুলও আছে সেই প্রাসাদে

এর আগে গত বছরের মার্চে এক প্রতিবেদনে দাবি করা হয়, পুতিনের ইউনাইটেড রাশিয়া পার্টির প্রতিনিধিত্বকারী হিসেবে অ্যালিনা ছয় বছর এমপি ছিলেন। এছাড়া সাত বছরের বেশি সময় ধরে তিনি দেশটির ন্যাশনাল মিডিয়া গ্রুপের পরিচালনা পর্ষদের চেয়ারপারসন হিসেবে দায়িত্ব পালন করছেন। 

গত বছরের আগস্টে যুক্তরাষ্ট্রের ট্রেজারি বিভাগ অ্যালিনার ওপর নিষেধাজ্ঞাও আরোপ করে। ইউক্রেনে হামলার পর থেকেই রাশিয়ার অভিজাত নাগরিকদের ওপর যুক্তরাষ্ট্র বিধিনিষেধ আরোপ করছে। সূত্র: টেলিগ্রাফ, ইন্ডিপেনডেন্ট

ইত্তেফাক/এসআর