শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

মিচেলের সেঞ্চুরিতে লড়াইয়ে ফিরলো নিউজিল্যান্ড

আপডেট : ১১ মার্চ ২০২৩, ১৪:৫২

ব্যাটার ড্যারিল মিচেলের সেঞ্চুরি, পর পেসার ব্লেয়ার টিকনারের বোলিং নৈপুণ্যে শ্রীলঙ্কার বিপক্ষে ক্রাইস্টচার্চ টেস্টে লড়াইয়ে ফিরেছে স্বাগতিক নিউজিল্যান্ড। প্রথম ইনিংসে শ্রীলঙ্কার ৩৫৫ রানের জবাবে মিচেল-হেনরির ব্যাটে চড়ে ৩৭৩ রান করে নিউজিল্যান্ড। 

মিচেল ১০২ ও নয় নম্বরে নামা হেনরি ৭২ রান করেন। ১৮ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে তৃতীয় দিন শেষে ৮৩ রান তুলতেই ৩ উইকেট হারিয়েছে শ্রীলঙ্কা। ৩ উইকেটই নিয়েছেন টিকনার। ৭ উইকেট হাতে নিয়ে ৬৫ রানে এগিয়ে শ্রীলঙ্কা। দ্বিতীয় দিন শেষে নিজেদের প্রথম ইনিংসে ৫ উইকেটে ১৬২ রান করেছিলো নিউজিল্যান্ড। ৫ উইকেট হাতে নিয়ে ১৯৩ রানে পিছিয়ে ছিলো কিউইরা। মিচেল ৪০ ও ব্রেসওয়েল ৯ রানে অপরাজিত ছিলেন।

 ড্যারিল মিচেল

সিরিজের প্রথম টেস্টের তৃতীয় দিন ব্রেসওয়েল ও অধিনায়ক টিম সাউদি ২৫ রানে  আউট হলে ২৩৫ রানে ৭ উইকেট হারায় নিউজিল্যান্ড। অষ্টম উইকেটে হেনরির সঙ্গে জুটি বেঁধে ১৭ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে পঞ্চম সেঞ্চুরি তুলে নেন  মিচেল। সেঞ্চুরির পর ১০২ রানে শ্রীলঙ্কার পেসার লাহিরু কুমারার বলে আউট হন তিনি। ১৯৩ বল খেলে ৬টি চার ও ২টি ছক্কা মারেন মিচেল।

দলীয় ২৯১ রানে অষ্টম ব্যাটার হিসেবে মিচেল ফেরার পর নিউজিল্যান্ডের রানের চাকা ঘুড়িয়েছেন দুই বোলার হেনরি ও নিল ওয়াগনার। নবম উইকেটে ৪৯ বলে ৬৯ রান যোগ করে নিউজিল্যান্ডকে লিড এনে দেন তারা। হেনরি ও ওয়াগনারকে শিকার করে নিউজিল্যান্ডকে ৩৭৩ রানে থামিয়ে দেন লঙ্কান পেসার আসিথা ফার্নান্দো। টেস্ট ক্যারিয়ারের চতুর্থ হাফ-সেঞ্চুরি করে ৭৫ বলে ৭২ রান করেন হেনরি। ১০টি চার ও ৩টি ছক্কা মারেন হেনরি। ২৪ বলে ১টি চার ও ৩টি ছক্কায় ২৭ রান করেন ওয়াগনার। শ্রীলঙ্কার আসিথা ৪টি, কুমারা ৩টি ও রাজিথা ২টি উইকেট নেন।

প্রথম ইনিংসে পিছিয়ে থেকে দ্বিতীয়বারের মত ব্যাট করতে নেমে টিকনারের তোপের মুখে পড়ে শ্রীলঙ্কার টপ-অর্ডার। টিকনারের শিকার হয়ে ওশাদা ফার্নান্দো ২৮, অধিনায়ক দিমুথ করুনারত্নে ১৭ ও কুশল মেন্ডিস ১৪ রান করেন। অ্যাঞ্জেলো ম্যাথুজ ২০ ও নাইটওয়াচম্যান প্রবাথ জয়সুরিয়া ২ রানে অপরাজিত আছেন। ২৮ রানে ৩ উইকেট নেন টিকনার।

ইত্তেফাক/জেডএইচ