শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নেভেনি সীতাকুণ্ডের আগুন, কাজ করছে ৯ ইউনিট

আপডেট : ১১ মার্চ ২০২৩, ১৮:৫৬

চট্টগ্রামের সীতাকুণ্ডে ইউনিটেক্স স্পিনিং মিলের তুলার গোডাউনে আগুন দীর্ঘ ৮ ঘণ্টায়ও নিয়ন্ত্রণে আসেনি। পানির সংকটে আগুন নিয়ন্ত্রণে বেগ পেতে হচ্ছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট কাজ করছে।

জানা যায়, শনিবার সকাল ১০টার দিকে সীতাকুণ্ডের ছোট কুমিরা এলাকার ইউনিটেক্স স্পিনিং মিলসের তুলার গোডাউনে আগুন লাগলে ফায়ার সার্ভিসের সীতাকুণ্ড ও কুমিরার ৬টি ইউনিট আগুন নিয়ন্ত্রণের জন্য কাজ শুরু করে। পরে দুপুর আড়াইটার দিকে আগ্রাবাদ থেকে আরও ৩টি ইউনিট এসে আগুন নেভানোর কাজে যোগ দেয়। গোডাউনটি এসএল গ্রুপ থেকে ইউনিটেক্স স্পিনিং মিলের তুলা রাখার জন্য ইউনিটেক্স গ্রুপ ভাড়া নেয়।

ইউনিটেক্স গ্রুপের পরিচালক ফারহান আহমেদ বলেন, কী কারণে আগুন লেগেছে তা তদন্তের জন্য উপজেলা প্রশাসন, পুলিশ ও কোম্পানির প্রতিনিধি নিয়ে তদন্ত কমিটি গঠন করা হবে। 

এর আগে গত ৪ মার্চ সীতাকুণ্ডের কদম রসুল এলাকার সীমা অক্সিকো প্ল্যান্টে বিস্ফোরণে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিলো।

সীতাকুণ্ড মডেল থানার ওসি তোফায়েল আহমদ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মোরশেদ হোসেন চৌধুরী ও স্থানীয় মেম্বার মোহাম্মদ রফিক জানান, আমরা শুনেছি গোডাউনের মালিক এস এল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক লোকমানের লোকেরা ওয়েল্ডিংয়ের কাজ করার সময় আগুনের সূত্রপাত হয়।

সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার সাহাদাত হোসেন মিথুন বলেন, ফায়ার সার্ভিস যথাসাধ্য চেষ্টা করছে আগুন নেভানোর জন্য। এবং কি কারণে আগুন লেগেছে তা তদন্ত করে বের করা হবে।

গত এক সপ্তাহ পূর্বে ভাটিয়ারী ইউনিয়নের কদম রসুল এলাকায় সীমা অক্সিকো প্ল্যান্টে বিস্ফোরণে ভয়াবহ আগুন লেগে ৭ জন নিহত এবং শতাধিক আহত হয়।

 

 

 

ইত্তেফাক/এবি/পিও