শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

অবশেষে ক্লাসে ফিরলেন ইবির সেই ফুলপরী 

আপডেট : ১৩ মার্চ ২০২৩, ১৯:১৭

অবশেষে দীর্ঘ একমাস পর ক্লাসে ফিরেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দেশরত্ন শেখ হাসিনা হলে রাতভর নির্যাতনের শিকার বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী ফুলপরী খাতুন।

সোমবার (১৩ মার্চ) সকালে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন অনুষদের চতুর্থ তলায় অবস্থিত তার নিজ বিভাগ ফিন্যান্স এন্ড ব্যাংকিং এ ক্লাস করেন তিনি। বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. শেলীনা নাসরীন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ফুলপরীর নিরাপত্তা নিশ্চিত করতে সকালে তাকে ক্লাসে পৌঁছে দিয়েছি। 

ক্লাস করছেন ফুলপরী। ছবি: ইত্তেফাক

বিভাগ সূত্রে জানা যায়, এদিন ফুলপরী তিনটি ক্লাসে অংশগ্রহণ করেছেন। তিনি প্রথম সারিতে বসেই সবগুলো ক্লাসে অংশগ্রহণ করেন। এরমধ্যে প্রথমে তিনি সকাল সাড়ে দশটার দিকে প্রিন্সিপাল অব ফিন্যান্স কোর্সের ক্লাস করেন। পরে সোয়া বারোটার দিকে ইন্ট্রোডাকশন টু বিজনেস কোর্স এবং সবশেষে দুপুর তিনটার দিকে কম্পিউটার এন্ড বিজনেস এন্ড এমআইএস কোর্সে অংশগ্রহণ করেন। 

ক্লাস শেষে ফুলপরী বলেন, দীর্ঘদিন পর ক্লাসে এসে অনেক ভালো লাগা কাজ করছে। ক্লাসে স্যার ও সহপাঠীরা আমার সঙ্গে ভালো ব্যবহার করেছেন। আমাকে অনেক সহযোগিতা করেছেন।

ক্লাস করছেন ফুলপরী। ছবি: ইত্তেফাক

ফুলপরীর সহপাঠী তাসনিয়া ফেরদৌস শেফা বলেন, ফুলপরী যে নির্যাতনের মধ্যে দিয়ে গিয়েছে এবং এটি যে প্রকাশ করেছে তা অবশ্যই একটি ভালো দিক। এর কারণে হয়তো পরবর্তীতে আমরা এ ধরনের কোনো ঘটনার সম্মুখীন হব না। আমরা সার্বিকভাবে পড়াশোনার ব্যাপারে তাকে সাহায্য করব।

এ বিষয়ে বিভাগটির সভাপতি ড. মো. বখতিয়ার হাসান বলেন, ফুলপরী যাতে সুস্থভাবে ও সুন্দরভাবে তার শিক্ষা কার্যক্রম চালিয়ে যেতে পারে সে জন্য আমরা তাকে সর্বোচ্চ সহযোগিতা করব। আমি ক্লাসে সকল শিক্ষার্থীদের নির্দেশ দিয়েছি এবং বুঝিয়ে বলেছি যাতে ফুলপরীকে তারা সদরে গ্রহণ করে। এছাড়া সে একমাস ক্লাস না করায় এ সময়ে তার পড়াশোনার যে ঘাটতি হয়েছে তা কাটিয়ে উঠতে তাকে সব ধরনের সহায়তা করা হবে। 

ইত্তেফাক/পিও