রোববার, ২৩ জুন ২০২৪, ৯ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

তানভীরের অভিষেক হবে আজ?

আপডেট : ১৪ মার্চ ২০২৩, ১২:২১

এক ম্যাচ হাতে রেখেই নিশ্চিত হয়ে গেছে সিরিজ। ইংল্যান্ডের বিপক্ষে আজ সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে বাংলাদেশ মাঠে নামবে হোয়াইট ওয়াশের লক্ষ্য নিয়ে। তবে আগেই সিরিজ নিশ্চিত হয়ে যাওয়ায় এই ম্যাচে পরিবর্তন আসতে পারে টাইগার একাদশে। 

আজ মঙ্গলবার (১৪ মার্চ) বিকেল ৩টায় মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তৃতীয় টি-টোয়েন্টিতে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। সিরিজের আগের দুই ম্যাচেই দুর্দান্ত ক্রিকেট খেলে বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে সিরিজ জিতে নিয়ে ইতিহাস গড়েছে সাকিব আল হাসানের দল। এবার ইংলিশদের হোয়াইট ওয়াশ করে আরেক ইতিহাস গড়ার দ্বারপ্রান্তে টাইগার বাহিনী। 

আজ তৃতীয় ম্যাচ সামনে রেখে গতকাল সোমবার (১৩ মার্চ) কোনো অনুশীলন সেশন করেনি বাংলাদেশ দল। অনেকদিন ধরে টানা খেলার ক্লান্তির সঙ্গে ইংল্যান্ড সিরিজ শেষ হতে না হতেই আয়ারল্যান্ড সিরিজের চাপ। তাই গতকাল অনুশীলন না করিয়ে ক্রিকেটারদের বিশ্রাম দিয়েছেন টাইগার কোচ হাথুরুসিংহে।

গতকাল কোনো সংবাদ সম্মেলনও করেনি বাংলাদেশ দল। তৃতীয় ম্যাচের টিম কম্বিনেশন সম্পর্কেও তাই তেমন কোনো ধারণা পাওয়া যায়নি। 

টিম কম্বিনেশন ধরে রাখতে আগের ম্যাচের একাদশই মাঠে নামাতে পারেন হাথুরুসিংহে। আবার সিরিজ জয় নিশ্চিত হয়ে যাওয়াই আর সামনেই আয়ারল্যান্ড সিরিজ থাকায় এই ম্যাচে দলে কিছু পরিবর্তন আনতেই পারেন টাইগার গুরু হাথুরুসিংহে। বাজিয়ে দেখতে পারেন এখন পর্যন্ত এই সিরিজে মাঠে না নামা কাউকে।

আজকের ম্যাচ দিয়ে জাতীয় দলের জার্সি গায়ে অভিষেক হয়ে যেতে পারে সবশেষ বিপিএলের সর্বোচ্চ উইকেট শিকারি তানভীর ইসলামের। আগের ম্যাচে বাংলাদেশ দলে সাকিব আল হাসান, মেহেদি হাসান মিরাজ আর নাসুম আহমেদ খেলেছিলেন বিশেষজ্ঞ স্পিনার হিসেবে। তিনজনই পরীক্ষিত সৈনিক। আজ নাসুমকে বসিয়ে হাথুরুসিংহে বাজিয়ে দেখতে পারে তানভীরকে। হয়তোবা আজই হয়ে যেতে পারে তানভীরের অভিষেক।  

এছাড়া আগের দুই ম্যাচেই পেস বোলিংয়ে দ্যুতি ছড়িয়েছেন তাসকিন আহমেদ আর হাসাব মাহমুদ। আজ তাদের মধ্যে কাউকে বিশ্রাম দিয়ে মাঠে নামানো হতে পারে রেজাউর রহমান রাজাকে। আর কোনো পরিবর্তন নিয়ে মাঠে নামবে বাংলাদেশ নাকি ধরে রাখবে তা জানা যাবে ম্যাচের আগেই। 

বাংলাদেশ দল: সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, মেহেদি হাসান মিরাজ, আফিফ হোসেন, নাসুম আহমেদ, নুরুল হাসান সোহান, শামীম হোসেন মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, রেজাউর রহমান রাজা ও তানভীর ইসলাম।

ইত্তেফাক/এসএস/কেকে