বুধবার, ২৬ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

নাফনদী থেকে আইস-ইয়াবা জব্দ, ৩ রোহিঙ্গা গ্রেপ্তার

আপডেট : ১৪ মার্চ ২০২৩, ১৫:১৮

কক্সবাজারের টেকনাফে নাফনদী থেকে এক কেজি ২৯৪ গ্রাম ক্রিস্টাল মেথ আইস ও ১০ হাজার পিস ইয়াবাসহ দুটি নৌকা জব্দ করা হয়েছে। এ সময় তিন রোহিঙ্গা যুবককে গ্রেপ্তার করা হয়।

মঙ্গলবার (১৪ মার্চ) ভোরে দমদমিয়া বিওপির জালিয়ারদ্বীপ সংলগ্ন নাফনদী থেকে মাদকসহ তিন রোহিঙ্গা যুবককে গ্রেপ্তার করে ২ বিজিবির সদস্যরা।

গ্রেপ্তাররা হলেন- উখিয়ার কুতুপালং ৩ নম্বর ক্যাম্পের ব্লক-ডি, ২৩’র মোহাম্মদ হোসাইনের ছেলে মো. সাকের (২২), বালুখালি ১২ নম্বর ক্যাম্পের ব্লক-জি, ৬ আবু সিদ্দিকের ছেলে মো. জাবের (১৯) মংডুর জেলার সিকদার পাড়ার মো. হাছনের ছেলে মো. ইউনুস (২৩)।

টেকনাফ ২ বিজিবি'র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, মিয়ানমার থেকে মঙ্গলবার ভোর রাতে দমদমিয়া বিওপি'র জালিয়ারদ্বীপ সংলগ্ন নাফনদী দিয়ে মাদকের একটি চালান মিয়ানমার হতে বাংলাদেশে পাচার হতে পারে। এমন খবরে ব্যাটালিয়নের অপারেশন অফিসারের নেতৃত্বে সদর ও দমদমিয়া বিওপি হতে দু’টি টহলদল নাফনদী এলাকায় অবস্থান করে, এসময় কয়েকজন লোক দু’টি নৌকাসহ শূন্য রেখা অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করতেই বিজিবির টহলদল তাদের গ্রেপ্তার করে। পরবর্তীতে তাদের স্বীকারোক্তিতে নৌকার পাটাতনের থেকে একটি প্লাস্টিকের ব্যাগের ভেতর থেকে এক কেজি ২৯৪ কেজি ক্রিস্টাল মেথ আইস ও ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার এবং দুটি নৌকা জব্দ করা হয়।

গ্রেপ্তার যুবকদের বিরুদ্ধে অবৈধভাবে মাদকবহন ও পাচার অপরাধে মামলা দায়ের করে টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন এই বিজিবি কর্মকর্তা।

ইত্তেফাক/আরএজে