শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

লিটনের ফিফটিতে ছুটছে বাংলাদেশ

আপডেট : ১৪ মার্চ ২০২৩, ১৬:১১

ইংল্যান্ডের সঙ্গে ওয়ানডে বা টি-টোয়েন্টি, আগের পাচ ম্যাচেই নিজের নামের প্রতি সুবিচার করতে পারেনি লিটন দাস। অবশেষে আজ টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে এসে হাসলো লিটনের ব্যাট। তার ফিফটিতে চড়েই ইংলিশদের হোয়াইট ওয়াশ করার লক্ষ্যে দুর্দান্তভাবে ছুটছে বাংলাদেশ। ১৩ ওভারে ১ উইকেটে বতুলে ফেলেছে ১০৮ রান।

মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আজ বিকেল ৩টায় ইংলিশদের বিরুদ্ধে মাঠে নামে বাংলাদেশ। টস জিতে টাইগারদের ব্যাটিংইয়ের আমন্ত্রণ জানায় ইংলিশ অধিনায়ক জস বাটলার। আগের দুই ম্যাচে পরে ব্যাট করা বাংলাদেশ এই ম্যাচে আগে ব্যাটিংয়ে নেমেও দুর্দান্ত সূচনা পেয়েছে লিটন দাসের ব্যাটিংয়ে।

ব্যাটিংয়ে নেমে লিটন দাস আর রনি তালুকদারের উদ্বোধনী জুটিতে উড়ন্ত সূচনা পায় বাংলাদেশ। শুরু থেকেই মারমুখী ছিলেন দুই ব্যাটার। পাওয়ার প্লে শেষেই বাংলাদেশের স্কোরবোর্ডে বিনা উইকেটে ৪৬ রান তুলে ফেলে দুইজন মিলে। 

তবে পাওয়ার প্লে'র এক ওভারে পরেই উইকেট হারায় বাংলাদেশ। জীবন পেয়েও কাজে লাগাতে ব্যর্থ হন রনি তালুকদার। পাওয়ার প্লে'র শেশ ওভারের তৃতীয় বলে তার ক্যাচ ফেলে তাকে জীবন দিয়েছিলেন বেন ডাকেট। তবে আদিল রশিদের করা অষ্টম ওভারে এসে তার হাতেই ক্যাচ দিয়ে ২২ বলে ২৪ রান করে ফেরেন রনি।

তিন নম্বরে ব্যাটিংয়ে নেমে লিটনের সঙ্গে জুটি বাঁধেন আগের দুই ম্যাচে দুর্দান্ত ব্যাট করা নাজমুল হোসেন শান্ত। দুজন মিলেই চড়াও হন ইংলিশ বোলারদের ওপর। ১০ ওভার শেষে বাংলাদেশ তুলে ফেলে ৭৭ রান। 

১১তম ওভারে এসে মঈন আলীকে ছয় মেরে হাত খোলেন শান্ত। পরের ওভারে আর্চারের পরপর ২ বলে দুই চার মারেন লিটন। রেহান আহমেদের করা ১৩তম ওভারের দ্বিতীয় বলে এক রান নিয়ে নিজের ফিফটি পূরণ করে লিটন। ওভারের শেষ বলে রেহানকে মাঠের বাইরে আছড়ে ফেলেন শান্ত।

১৩ ওভার শেষে বাংলাদেশের স্কোর দাঁড়ায় ১ উইকেটে ১০৮ রান। ৪৩ বলে ৮ চারে ৫১ রানে ব্যাট করছেন লিটন, আর ১৪ বলে ২ ছয়ে ২৫ রান নিয়ে উইকেটে আছেন শান্ত

ইত্তেফাক/এসএস