রোববার, ১৬ জুন ২০২৪, ২ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

প্রতিবন্ধী যুগলের বিয়েতে ঢাকঢোল পিটিয়ে গ্রামবাসীর আনন্দ র‍্যালি

আপডেট : ১৪ মার্চ ২০২৩, ২১:০৪

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নে দুই প্রতিবন্ধী ব্যক্তির বিয়ের আনুষ্ঠানিকতা ভাগ করে দিয়েছে প্রতিবেশীরা। বিয়েকে আনন্দঘন করতে বিয়ে শেষে ১০টি ভ্যানগাড়ি ও একটি অটোরিকশা নিয়ে ঢাকঢোল পিটিয়ে বর-কনেকে নিয়ে বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করা হয়। আর এতে সামিল হয় ওই এলাকার শত শত মানুষ। ব্যতিক্রমধর্মী এ আয়োজনে খুশি এলাকার সবাই।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুর থেকে বিকাল পর্যন্ত নাওডাঙ্গা ইউনিয়নের বিভিন্ন সড়কে বরের আত্মীয়-স্বজনসহ দুই শতাধিক নারী পুরুষ এই আনন্দ-আয়োজনে অংশগ্রহণ করে। এর আগে সোমবার রাতে দু’জনের বিবাহ সম্পন্ন হয়। এলাকাবাসী ব্যতিক্রমধর্মী এই বিয়ের ব্যয়ভার বহন করে।

বিয়ের এই ব্যতিক্রমধর্মী আয়োজনে খুশি এলাকার সবাই।

স্থানীয় যুবক অন্তর চন্দ্র রায় বলেন, আমরা কয়েকজন যুবক মিলে দুই প্রতিবন্ধী নবদম্পতিসহ তাদের সকল আত্মীয়-স্বজন ও এলাকার শত শত মানুষ আনন্দ র‍্যালিতে অংশ নেই। এই বিয়েতে খুশি এলাকাবাসী। আমরা এই দম্পতির সংসারজীবন সুখী হোক, এ কামনা করি।

১০টি ভ্যানগাড়ি ও একটি অটোরিকশা নিয়ে ঢাকঢোল পিটিয়ে বর-কনেকে নিয়ে আনন্দ র‍্যালি।

নাওডাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাছেন আলী জানান, আমার ইউনিয়নের নাওডাঙ্গা গ্রামের বীরেন্দ্র নাথ রায়ের ছেলে প্রতিবন্ধী মনেশ্বন চন্দ্র রায়ের (২৫) সঙ্গে লালমনিরহাটের কালিগঞ্জ উপজেলার গোড়ল ইউনিয়নের চাকলা গ্রামের উকিল চন্দ্র রায়ের মেয়ে সাবিত্রী রানী রায়ের (১৯) শুভ বিবাহ সম্পন্ন হয়েছে। এই বিয়েকে আনন্দঘন করতে এলাকাবাসী বিয়ের পর বর ও কনেকে নিয়ে পুরো এলাকা প্রদক্ষিণ করে।

ইত্তেফাক/এসকে