বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আওয়ামী লীগের দু’গ্রুপের বিরোধে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ

আপডেট : ১৪ মার্চ ২০২৩, ২১:০০

মুন্সীগঞ্জ সদর উপজেলায় আওয়ামী লীগের দু’গ্রুপের পূর্ব বিরোধের জেরে তুহিন (২২) নামে এক যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। মঙ্গলবার (১৪ মার্চ) সকাল ৮টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এর আগে সোমবার (১৩ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে উপজেলার পুরা এলাকায় তুহিনকে মারধর করা হয়। 

নিহত তুহিন সদর উপজেলার বড় মোল্লাকান্দি এলাকার আলমগীর সরকারের ছেলে। 

জানা যায়, উপজেলার মোল্লাকান্দি এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ইউপি চেয়ারম্যান মহসিনা হক কল্পনা এবং বর্তমান ইউপি চেয়ারম্যান রিপন হোসেনের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এনিয়ে গত জানুয়ারির ২৪ তারিখ ইউনিয়ন যুবদলের সভাপতি ও কল্পনার সমর্থক জিয়া সরদারকে (৪৫) কুপিয়ে আহত করার অভিযোগ উঠে রিপন হোসেনের ভাই শিপন পাটোয়ারির বিরুদ্ধে। এ ঘটনার জেরে সোমবার পুরা বাজার এলাকা থেকে তুহিনকে তুলে নিয়ে বেধড়ক পেটায় কল্পনার গ্রুপের লোকজন। 

নিহতের স্বজনরা জানান, মঙ্গলবার সকাল ৮টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তুহিনের মৃত্যু হয়। এর আগে সোমবার সন্ধ্যা ৬টার দিকে টংগিবাড়ী উপজেলার পুরা এলাকায় তাকে মারধর করে।

মুন্সীগঞ্জ জেনারেল হাসপাতালের চিকিৎসক কামাল প্রধান বলেন, রাত ৯টার দিকে গুরুতর আহত অবস্থায় তুহিনকে হাসপাতাল আনা হয়। তার শরীরে ও মাথার পেছনে জখমের চিহ্ন ছিলো। শারীরিক অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

ইউপি চেয়ারম্যান রিপন হোসেন বলেন, তুহিন আমার সমর্থক হওয়ায় কল্পনার লোকজন তার ওপর ক্ষিপ্ত ছিলো। সোমবার তুহিনকে ধরে নিয়ে কল্পনার লোকেরা পিটিয়ে ফেলে রাখে। 

মহসিনা হক কল্পনা বলেন, ওই ছেলে অস্ত্র নিয়ে চলাফেরা করতো। শুনেছি কনসার্টে ঝামেলা করায় কংশপুরা এলাকার কিছু ছেলে মারধর করেছে। এখানে পূর্ব বিরোধের কোনো বিষয় নেই। 

টংগিবাড়ী থানার ওসি রাজিব খান জানান, রাজনৈতিক বিরোধকে কেন্দ্র করে মারধরে যুবকের মৃত্যুর খবর শুনেছি। ময়নাতদন্ত শেষে অভিযোগের ভিত্তিতে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/এবি/পিও