শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বৃষ্টি সঙ্গী করেই শুরু ডিপিএল

আপডেট : ১৫ মার্চ ২০২৩, ১৪:৫৮

ইংল্যান্ডের সঙ্গে ঐতিহাসিক সিরিজ শেষ হয়েছে গতকাল। তারপর পেরোয়নি একদিনও, মিরপুরের হোম অফ ক্রিকেটের উইকেট যেন বিশ্রামও পায়নি ঠিকভাবে। আজ বুধবার (১৫ মার্চ) সকালেই মাঠে গড়িয়েছে  ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) খেলা।

আজ উদ্বোধনী দিনে ডিপিএলের খেলা রয়েছে দুইটি। মিরপুর মুখোমুখি হয়েছে শেখ জামাল ধানমন্ডি ক্লাব ও ঢাকা লেপার্ড, আর নারায়ণগঞ্জের ফতুল্লায় মাশরাফি বিন মর্তুজার লিজেন্ডস অফ রুপগঞ্জের বিপক্ষে মাঠে নেমেছে অগ্রণীব্যাংক। 

সকাল থেকেই ঢাকার আকাশে ছিলো মেঘের ঘনঘটা। সাথে ছিলো বাতাস, সেই আবহাওয়াকে সঙ্গী করেই উদ্বোধন হয় এবারের ডিপিএল আসরের।  মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সকাল ৯টার একটু পর টুর্নামেন্টের উদ্বোধন করেন ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপোলিসের চেয়ারম্যান ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক সালাউদ্দিন চৌধুরী, সঙ্গে আরও ছিলেন  নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরী ও ডিপিএলের পৃষ্ঠপোষক ওয়ালটন গ্রুপের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর রবিউল ইসলাম মিলটন।

মিরপুরে এদিন প্রথম্ম্যাচে মুখোমুখি হয় শেখ জামাল আর ঢাকা লেপার্ড। তবে ঢাকা লেপার্ড ব্যাটিংয়ে নামার ৩.৫ ওভার পর বৃষ্টি নামলে বন্ধ হয়ে যায় খেলা। অন্যদিকে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে বৃষ্টির বাঁধা না পাওয়ায় স্বাভাবিকভাবেই চলছে লিজেন্ডস অফ রুপগঞ্জ আর অগ্রণী ব্যাংকের মধ্যকার ম্যাচ। শেষ খবর পাওয়া পর্যন্ত প্রথম ইনিংসে ব্যাট করে অগ্রণী সংগ্রহ করেছে ৮ উইকেটে ২৪৩ রান।

এদিকে, বাংলাদেশ দল ইংল্যান্ড সিরিজ শেষ করতে না করতেই মাঠে নামতে হবে আয়ারল্যান্ডের বিপক্ষে। ওয়ানডে সিরিজ সিলেটে আর টি-টোয়েন্টি চট্টগ্রামে হলেও একমাত্র টেস্ট ম্যাচটি হবে ঢাকায়। এজন্য এবার ডিপিএলের জন্য ঢাকার বাইরে বিকল্প ভেন্যু ঠিক করা হয়েছে আগেই। ফতুল্লার পাশাপাশি বিকেএসপির দুইটি মাঠেও এবার অনুষ্ঠিত হবে ডিপিএলের খেলা।

ইত্তেফাক/এসএস