রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

গ্র্যাজুয়েট হওয়ার স্বপ্ন পূরণ হলো সাকিবের

আপডেট : ১৯ মার্চ ২০২৩, ১৬:০৮

তাকে নিয়ে আলোচনা-সমালোচনার অভাব হয় না কখনো। মাঠের বাইরের সব আলোচনা-সমালোচনা তিনি থামিয়েছে ২২ গজে জাদু দেখিয়ে। তবে এবার সেই মাঠ বা মাঠের বাইরের ঘটনা পেরিয়ে সাকিব আল হাসান আলোচনায় এলেন সম্পূর্ণ ভিন্ন এক কারণে। ৩৫ বছর বয়সে এসে গ্র্যাজুয়েট ডিগ্রি অর্জন করেছেন সাকিব। 

আজ রোববার (১৯ মার্চ)  আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এআইইউবি) সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেন সাকিব আল হাসান। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির কাছ থেকে বিবিএ (স্নাতক) সম্পন্ন করার মেডেল গ্রহণ করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। 

ছবি: সংগৃহীত

২০০৯-১০ সেশনে এআইইউবির বিবিএ ভর্তি হন সাকিব। ক্রিকেট নিয়ে নানা ব্যস্ততার কারণে ভর্তির ১৪ বছর পর স্নাতক শেষ করলেন তিনি।

সমাবর্তনে অংশ নিয়ে সাকিব বলেন, ‘অনেক বছর হয়েছে আমার ক্রিকেট খেলার, তখনো আম্মা যখন ফোন করতেন, জিজ্ঞেস করতেন যে পড়াশোনার কী অবস্থা? আজকে আমি খুবই খুশি, খুবই আনন্দিত এবং খুবই গর্বিত যে অবশেষে আমার একটা স্বপ্ন পূরণ হলো। খেলার মাঠে হয়তো বেশি কিছু অর্জন আছে আমার, তবে এটা সব সময় আমার স্বপ্ন ছিল।’

ছবি: সংগৃহীত

বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে সাকিব আল হাসানের অংশ নেওয়ার ছবি আর ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়ে গেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। আগামীকাল আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডের আগে আজ একদিনের বিরতি, এই ফাকেই সমাবর্তনে অংশ নিতে ছুটে এসেছেন সাকিব। এআইইউবির সমাবর্তন বইতেও দেখা যায় সাকিবের ছবি। তবে সেই ছবির নিচে তার খন্দকার সাকিব আল হাসান নাম দেখে অবাক হয়েছেন অনেকেই।

ইত্তেফাক/এসএস

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন