শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ব্যাগের টুকটাক জিনিসেই চটজলদি মেকআপ

আপডেট : ২০ মার্চ ২০২৩, ১৮:৪৮

গরম পড়ছে, সারা দিন অফিসের পর পার্টি। কিন্তু সারা দিনের অফিসের ক্লান্তিতে  ঘামে গলে পড়া মেকআপ নিয়ে অনুষ্ঠানে যাওয়াও যায়না । সে ক্ষেত্রে প্রয়োজনীয় কিছু জিনিস ব্যাগে গুছানো থাকলে তেমন ঝামেলা হবেনা। সহজেই নিজেকে সাজিয়ে নিয়ে চলে যেতে পারবেন যে কোন পার্টিতে। চলুন জেনে নেই কোন  জিনিস গুলো  রাখতে পারেন ব্যাগে-

ওয়েট টিস্যু
গরমে ঘাম কিংবা  তৈলাক্ত ত্বকের সমস্যায় মুখে ক্লান্তির ছাপ পড়ে। অনেক সময় কাজল লেপটে গিয়ে মুখে অপরিষ্কার ভাব চলে আসে। তাই ব্যাগে ওয়েট টিস্যু রাখলে মুখ মোছা এমনকি হাত মোছার কাজেও লাগে।

টোনার
মুখ মোছার পর একটু টোনার স্প্রে করে নিন। সারা দিনের ক্লান্তি যেমন কাটবে, তেমন মুখের উন্মুক্ত রন্ধ্রগুলির মুখও সঙ্কুচিত হবে। এতে মুখে মেকআপ বসবে ভাল। তাই একটি ভাল মানের টোনার ব্যাগে রাখাটা জরুর।

কমপ্যাক্ট
তাড়াহুড়োতে ফাউন্ডেশন  লাগালে তা  মুখে বসানোর সময় থাকেনা । সেক্ষেত্রে  কমপ্যাক্ট দিয়েই কাজ চালিয়ে নিতে পারেন। তাই নিজের ত্বকের রঙের সঙ্গে মানিয়ে একটি কমপ্যাক্ট ব্যাগে থাকলে টোনার স্প্রে করার পর একটু শুকিয়ে গেলেই এই পাউডার বুলিয়ে নেয়া যায় ।

কাজল
সকাল থেকে সন্ধ্যা চোখের কাজল গরমে ঘেমে চোখের চারপাশে লেগে গিয়েছে। ওয়েট টিস্যু দিয়ে সেই কাজল তুলে নেওয়ার পর আবার চোখে এক বার কাজল বুলিয়ে নেতে পারেন। তাই কাজলটিও রেখে দিন ব্যাগের কোণে।

লিপস্টিক
মোটামুটি পোশাকের সঙ্গে মানিয়ে লিপস্টিকের দু-তিনটি রং ব্যাগে থাকলে চটজলদি নিজেকে সাজিয়ে নিতে খুব একটা চিন্তা করতে হয়না । তাই ব্যাগে  রেখে দিতেই পারেন কিছু ভালো মানের লিপস্টিক।

ইত্তেফাক/পিএস/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন