শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মরিয়মের নির্দেশেই জামান পার্কে অভিযান চালানো হয়েছে: পিটিআই

আপডেট : ১৯ মার্চ ২০২৩, ১৯:০৩

ইমরান খানের বোন উজমা খানম তার জামান পার্কের বাসভবনের বাইরে মিডিয়াকে জানিয়েছেন, 'রক্তপিপাসু' পুলিশ অফিসাররা ওয়ারেন্ট ছাড়াই অভিযান চালিয়েছে, নারীদের হয়রানি করেছে এবং চাকরদের নির্যাতন করেছে। পিএমএল-এনের প্রধান সংগঠক মরিয়ম নওয়াজের নির্দেশেই ইমরান খানের বাসায় অভিযান চালানো হয়েছে বলে দাবি করেছেন পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরী। খবর ডনের।

প্রতিবেদনে বলা হয়, সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের বাসভবনে পুলিশের অভিযানের তীব্র নিন্দা এবং একে 'রাষ্ট্রীয় সন্ত্রাস' বলে অভিহিত করেছে পিটিআই নেতা ও সমর্থকরা। তাদের দাবি, ইমরান খানকে নির্মূল করতে নওয়াজ শরিফের পরিকল্পনার অংশ এটি।

শনিবার (১৮ মার্চ) ইসলামাবাদে বিচারকের সামনে হাজির হওয়ার জন্য ইমরান খান লাহোরে তার জামান পার্কের বাসভবন থেকে বের হওয়ার সঙ্গে সঙ্গে পুলিশের একটি দল তার বাড়িতে তল্লাশি অভিযান শুরু করে। 

পার্টি অফিসে এক সংবাদ সম্মেলনে ভাষণ দেওয়ার সময় পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরী জানান, এই অভিযানটি পিএমএল-এন প্রধান সংগঠক মরিয়ম নওয়াজ দ্বারা নির্ধারিত এজেন্ডার অংশ ছিল এবং এর লক্ষ্য ছিল ইমরান খানকে গ্রেফতার করা।

ফাওয়াদ চৌধুরী বলেন, 'একজন নারী (মরিয়ম নওয়াজ) যিনি এমনকি কাউন্সিলর নির্বাচনেও প্রতিদ্বন্দ্বিতা করেননি, তিনি সরকারের এজেন্ডা নির্ধারণ করছেন?' শুক্রবার (১৭ মার্চ) মরিয়ম জোর দিয়ে বলেছিলেন, 'ইমরান খানকে গ্রেফতার করতে হবে।' 

ফাওয়াদ দাবি করেছেন, অপারেশনটি আদালতের আদেশ লঙ্ঘন করেছে। এর মাধ্যমে সারা দেশে নৈরাজ্যের পরিবেশ তৈরি করেছে কারণ পিটিআই কর্মীরা দেশব্যাপী বিক্ষোভ ঘোষণা করার জন্য নেতৃত্বকে চাপ দিয়েছিল। দলীয় কর্মীদের চূড়ান্ত শোডাউনের প্রস্তুতি নিতে আহ্বান জানান তিনি।

পিটিআই নেতা ফাওয়াদ চৌধুরী।

এছাড়াও, তিনি সারা দেশে বিক্ষোভ শুরু করতে ইমরান খানের নির্দেশের জন্য অপেক্ষা করতে বলেছেন। ফাওয়াদ চৌধুরী যোগ করেছেন, দলের নেতারা ইমরান খানের সঙ্গে ইসলামাবাদে যাচ্ছিলেন কিন্তু 'কাপুরুষোচিত হামলার' খবর পেয়ে মাঝপথে ফিরে আসেন তারা।

ইত্তেফাক/ডিএস