রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

আবারও কন্যা সন্তানের জনক হলেন জাকারবার্গ

আপডেট : ২৫ মার্চ ২০২৩, ১৪:৩২

তৃতীয় সন্তানের জনক হলেন ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা ও মেটার প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ। যার নাম রাখা হয়েছে অরেলিয়া চ্যান জাকারবার্গ। এক ইনস্টাগ্রাম পোস্টে এ খবর জানিয়েছেন জাকারবার্গ নিজেই।

ইনস্টাগ্রাম পোস্টে জাকারবার্গ লিখেছেন, 'অরেলিয়া চ্যান জাকারবার্গ, তোমাকে পৃথিবীতে স্বাগত! তুমি ছোট্ট এক আশীর্বাদ হয়ে এলে।' তার পোস্ট করা একটি ছবিতে দেখা যায়, জাকারবার্গ নবজাতক সন্তানের দিকে তাকিয়ে হাসছেন। দ্বিতীয় ছবিতে দেখা যায়, প্রিসিলা চ্যান নবজাতককে বুকে জড়িয়ে শুয়ে আছেন।

গত বছরের সেপ্টেম্বরে জাকারবার্গ তার স্ত্রীর অন্তঃসত্ত্বা হওয়ার খবর ঘোষণা করেছিলেন। সেসময় তিনি লিখেছিলেন, 'অনেক ভালোবাসা। আনন্দের সঙ্গে আপনাদের জানাচ্ছি যে, ম্যাক্স ও অগাস্ট আগামী বছর নতুন একটি বোন পেতে যাচ্ছে।'

হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় চ্যানের সঙ্গে জাকারবার্গের পরিচয় হয়। ২০০৩ সালে প্রেমে জড়ান তারা এবং বিয়ে করেন ২০১২ সালে। এই দম্পতির সাত ও পাঁচ বছর বয়সী দুটি কন্যাসন্তান রয়েছে। ২০১৫ সালের ডিসেম্বরে জাকারবার্গের প্রথম সন্তান মাক্সিমা চ্যান জাকারবার্গের জন্ম হয়। ২০১৭ সালের আগস্টে জন্ম হয় দ্বিতীয় সন্তানের। তার নাম রাখা হয় আগস্ট।

জাকারবার্গের স্ত্রী প্রিসিলা চ্যান একজন শিশুরোগ বিশেষজ্ঞ এবং সমাজসেবী। হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে ডিগ্রি নেওয়ার পর ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাবিদ্যায় পড়াশোনা করেছেন।

ইত্তেফাক/আর