শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

স্বামীর ভাইকে ইফতারের দাওয়াত দিতে অস্বীকার করায় স্ত্রীকে তালাক

আপডেট : ২৬ মার্চ ২০২৩, ১২:৫৫

প্রথম রমজানে তার ভাইকে ইফতারের দাওয়াত দিতে অস্বীকার করায় একজন মিশরীয় তার স্ত্রীকে তালাক দিয়েছেন। নারীর ভয় ছিল যে তার স্বামী তার ভাইয়ের কথা মেনে তার সঙ্গে খারাপ ব্যবহার করবে। গালফ নিউজের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা যায়, সাত বছরের সংসারে তাদের এক ছেলে ও এক মেয়ে রয়েছে। ভাইয়ের সঙ্গে স্বামীর অত্যধিক ঘনিষ্ঠতার কারণে ভয় পেয়েছিলেন ওই নারী। কারণ, তার স্বামীর ভাই মাঝে মাঝে নারীদের সঙ্গে দুর্ব্যবহার করে, এমনকি একাধিক বিয়ের রেকর্ডও রয়েছে তার। 

তাই নারীটি মনে করে, তার স্বামী তার ভাইয়ের কাছ থেকে একই আচরণ শিখে তার সঙ্গে খারাপ ব্যবহার করতে পারে। উদ্বেগ প্রকাশ করে ওই নারী আরও জানান, তার স্বামী আর্থিক ও পারিবারিক বিষয়সহ জীবনের সব বিষয় তার ভাইয়ের সঙ্গে শেয়ার করেন। 

এভাবে তাদের সংসারে কোনো ব্যক্তিগত ব্যাপার থাকে না। এমনকি তার স্বামী ভাই এর সম্মতি ছাড়া কোনো সিদ্ধান্ত নিতে পারেন না। আর এটাই তার স্বামীর সঙ্গে ঝগড়ার মূল কারণ। স্বামী তার ভাই ও তার স্ত্রীকে প্রথম রোজার নিমন্ত্রণ করার জন্য জোর দেয়। 

কিন্তু স্ত্রী শুধু ছেলে-মেয়েদের নিয়েই রোজা ভাঙতে চায়। এ নিয়ে তাদের মধ্যে ঝগড়া হয়। স্বামী জানান, স্ত্রী ভালো মানুষ না হওয়ায় এবং তার ভাইকে আমন্ত্রণ জানাতে রাজি না হওয়ায় বাড়ি থেকে বেরিয়ে যান তিনি। স্ত্রী বাপের বাড়িতে চলে যাওয়ার পর ঘটনার তিন সপ্তাহ পর স্ত্রী ডিভোর্স লেটার পান।

ইত্তেফাক/ডিএস

এ সম্পর্কিত আরও পড়ুন