শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

নাবালক দুই ভাইকে হত্যার দায়ে সৎ ভাইয়ের ফাঁসি

আপডেট : ২৭ মার্চ ২০২৩, ২২:০৫

কুমিল্লায় নাবালক দুই ভাইকে হত্যার দায়ে তাদের সৎ ভাইকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। সোমবার (২৭ মার্চ) অতিরিক্ত জেলা ও দায়রা জজ  আদালতের বিচারক জাহাঙ্গীর হোসেন এ রায় দেন। 

দণ্ডপ্রাপ্ত আল সফিউল ইসলাম প্রকাশে ছোটন কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার দক্ষিণ রসুলপুর এলাকার আবুল কালামের প্রথম স্ত্রীর ছেলে। 

জানা যায়, আবুল কালাম তার দুই স্ত্রী ও সন্তানদের নিয়ে নগরীর ঢুলিপাড়া এলাকায় ভাড়া বাসায় থাকতেন। দ্বিতীয় স্ত্রীর সংসারে  মেহেদী হাসান জয় (৮) ও মেজবাউল হক মনি (৬) নামে দুই সন্তান ছিলো। ২০১৬ সালের ২৭ ফেব্রুয়ারি আবুল কালাম তার দ্বিতীয় স্ত্রীর মায়ের মিলাদে অংশ নিতে স্ত্রী রেখা বেগমকে নিয়ে ব্রাহ্মণপাড়া উপজেলার সালদা নদী এলাকায় যান। যাওয়ার সময় জয় ও মনিকে প্রথম স্ত্রী রোকেয়া বেগমের কাছে রেখে যান। 

ওই দিন প্রথম স্ত্রীর ছেলে আল সফিউল ইসলাম ছোটন বাসায় একা পেয়ে তার  দুই সৎ ভাই জয় ও মনিকে বালিশ চাপা দিয়া শ্বাসরোধে হত্যার পর ঘরের দরজা-জানালা বন্ধ করে পালিয়ে যায়। বিকালে আবুল কালাম ও তার দ্বিতীয় স্ত্রী বাড়িতে ফিরে বিছানায় জয় ও মনির লাশ দেখতে পান। এ ঘটনায় রেখা বেগম বাদী হয়ে সৎ ছেলে ছোটনকে আসামি করে মামলা করেন। পুলিশ অভিযান চালিয়ে ওই বছরের ১ মার্চ গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ছোটন তার দুই সৎ ভাইকে হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দেয়।

অ্যাডভোকেট নজরুল ইসলাম বলেন, এ মামলার সাক্ষীদের জবানবন্দি পর্যালোচনা করে অভিযোগ প্রমাণিত হওয়ায় ছোটনকে মৃত্যুদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছেন আদালত।

ইত্তেফাক/এবি/পিও