মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০
দৈনিক ইত্তেফাক

সাকিব-লিটন-মুস্তাফিজদের ছাড়ার পক্ষে সুজন

আপডেট : ২৯ মার্চ ২০২৩, ১১:৫৫

বিসিবি পরিচালক খালেদ মাহমুদ সুজন বলেছেন, ‘আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ ফেবারিট। এখানে যদি সাকিব, লিটনরা দলে না থাকেন খুব বেশি ক্ষতি হওয়ার কথা নয়।’ 

সুজন আরও বলেন,‘এটাও ঠিক যে আগে দেশের খেলা। যাই হোক, এটা সম্পূর্ণ বোর্ডের ইস্যু। বোর্ড এটা নিয়ে একটা চিন্তা করেছে। ওদের সঙ্গে কীভাবে কথা হয়েছে তা আমি জানি না। যেহেতু আয়ারল্যান্ডের সঙ্গে টেস্ট ম্যাচ, আমি মনে করি আমরা যথেষ্ট শক্তিশালী দল। টেস্ট ম্যাচে আমরা যে দলই খেলাই না কেন আমরা ওদের সঙ্গে ভালো করব। তবে আমি কোনো ভাবেই আয়ারল্যান্ডকে ছোট করে দেখছি না।

আমাদের কন্ডিশনে আয়ারল্যান্ডকে দেখে মনে হচ্ছে তাদের চেয়ে আমরা শক্তিশালী। যদি আমরা মনে করি, আমাদের সেই সাহস বা আত্মবিশ্বাসটা থাকে, তাহলে হয়তো ওদের ছাড়লেও ছাড়তে পারে। অবশ্যই বিসিবি একটা অবস্থান নেবে। আমি বোর্ড পরিচালক হয়ে বিসিবির বিপক্ষে কখনোই বলতে পারব না। বিসিবির ওদের নিয়ে পরিকল্পনা আছে অবশ্যই।

টিম ম্যানেজমেন্টের পরিকল্পনা আছে। আমি এই মুহূর্তে টিম ম্যানেজমেন্টেও নেই। তারা জানে এই অবস্থায় কী করতে হবে। এসব হিসেবে বলছি-লিটন, সাবিক কিংবা মুস্তাফিজ না থাকলেও খুব যে বড় ক্ষতি হাবে তা নয়। আবারও বলি এটা সত্য কথা যে, সবার আগে দেশ। দলটা যদি ইংল্যান্ড হতো তাহলে এত প্রশ্নই উঠত না।

ইত্তেফাক/এসএস