সোমবার, ২৯ মে ২০২৩, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩০
দৈনিক ইত্তেফাক

রিশাদের অভিষেক, টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

আপডেট : ৩১ মার্চ ২০২৩, ১৩:৪৯

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ। শুক্রবার (৩১ মার্চ) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে আয়ারল্যান্ডকে বোলিংয়ে পাঠায় বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। 

ইতোমধ্যে টি-টোয়েন্টি সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। বৃষ্টি আইনে প্রথম ম্যাচ ২২ রানে এবং দ্বিতীয়টি ৭৭ রানে জিতে নেয় টাইগাররা। দু’টি ম্যাচই বৃষ্টির কবলে পড়েছিলো। বৃষ্টির বাধাকে উপেক্ষা করে প্রথম দুই ম্যাচেই অসাধারণ পারফরমেন্স করে বাংলাদেশ। পারফরমেন্সের ধারা অব্যাহত থাকলে টানা দুই সিরিজে প্রতিপক্ষকে হোয়াইটওয়াশ করার নজির গড়বে বাংলাদেশ।

আগেই সিরিজ নিশ্চিত হওয়ায় এই ম্যাচে পরিবর্তনের আভাস আগেই দিয়েছিলেন সাকিব। এই ম্যাচে একাদশে দুটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। এই ম্যাচে খেলছেন না অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও পেসার মুস্তাফিজুর রহমান। তাদের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছে লেগ স্পিনার রিশাদ হোসেন ও পেসার শরিফুল ইসলাম। এই ম্যাচে অভিষেক হচ্ছে লেগ স্পিনার রিশাদের। 

বাংলাদেশের একাদশ: লিটন দাস (উইকেটরক্ষক), রনি তালুকদার, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান (অধিনায়ক), তাওহিদ হৃদয়, শামীম হোসেন, রিশাদ হোসেন, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, হাসান মাহমুদ, শরিফুল ইসলাম।

আয়ারল্যান্ডের একাদশ: পল স্টার্লিং (অধিনায়ক), রস অ্যাডেয়ার, লোরকান টাকার (উইকেটরক্ষক), হ্যারি টেক্টর, কার্টিস ক্যাম্ফার, জর্জ ডকরেল, গ্যারেথ ডেলানি, মার্ক অ্যাডায়ার, ফিওন হ্যান্ড, ম্যাথিউ হামফ্রেস, বেন হোয়াইট। 

 

ইত্তেফাক/জেডএইচ