শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

আপডেট : ৩১ মার্চ ২০২৩, ১৪:৫৯

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ। ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে বাংলাদেশ। ৪ ওভারের মধ্যে ৩ ব্যাটারকে হারায় বাংলাদেশ। শেষ খবর পর্যন্ত ১০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৬৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।  

প্রথমে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম বলেই চার মেরে সূচনা করেন লিটন দাস। এরপর নিজের খেলা প্রথম বলে চার মারেন আরেক ওপেনার রনি তালুকদার। শুরু থেকেই আক্রমণাত্নক খেলার আভাস দেন এই দুই ওপেনার। প্রথম ওভার থেকে ৯ রান সংগ্রহ করে বাংলাদেশ। 

তবে দ্বিতীয় ওভারেই আউট হন লিটন। দলীয় ৯ রানে ৪ বলে ৫ রান করে সাজঘরে ফিরে যান লিটন। লিটনের বিদায়ের পর ক্রিজে আসেন নাজমুল হাসান শান্ত। রনিকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন শান্ত। তবে দলীয় ১৮ রানে ফের উইকেট হারায় বাংলাদেশ। ৮ বলে ৪ রান করে সাজঘরে ফিরে যান শান্ত।

শান্ত'র বিদায়ের পর ক্রিজে আসেন অধিনায়ক সাকিব আল হাসান। এরপর দলীয় ২৪ রানে আউট হন রনি তালুকদার। ১০ বলে ১৪ রান করে সাজঘরে ফিরে যান রনি। রনির বিদায়ের পর ক্রিজে আসেন তাওহিদ হৃদয়। 

হৃদয়কে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন সাকিব। তবে দলীয় ৪১ রানে ফের উইকেট হারায় বাংলাদেশ। ৬ বলে ৬ রান করে আউট হন সাকিব। সাকিবের বিদায়ের পর ক্রিজে আসেন শামিম হোসেন।

দলীয় ৪১ রানে আবারো উইকেট হারায় বাংলাদেশ। এবার আউট হয়ে বাংলাদেশের বিপদ বাড়ান তাওহিদ হৃদয়। ১০ বলে ১২ রান করে ফিরে যান হৃদয়। এরপর ক্রিজে আসেন অভিষিক্ত রিশাদ হোসেন। 

ইনিংসের দশম ওভারের প্রথম বলে দলীয় ৬১ রানে আউট হন রিশাদ হোসেন। ৭ বলে ৮ রান করে সাজঘরে ফিরে যান রিশাদ। রিশাদের বিদায়ের পর ক্রিজে আসেন তাসকিন আহমেদ। ক্রিজে এসে রানের খাতা না খুলেই সাজঘরে ফিরে যান তাসকিন। শেষ খবর পর্যন্ত ১০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ৬৪ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।  
  

 

ইত্তেফাক/জেডএইচ