শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সারা দেশে বিএনপির অবস্থান কর্মসূচি আজ

আপডেট : ০১ এপ্রিল ২০২৩, ০৯:৩৮

গ্যাস-বিদ্যুৎ, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, আওয়ামী লীগ সরকারের দুর্নীতির প্রতিবাদসহ ১০ দফা বাস্তবায়নের দাবিতে আজ সারা দেশের জেলা ও মহানগরে অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপি। শুক্রবার (৩১ মার্চ) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় দলটি।

এতে বলা হয়, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির উদ্যোগে আজ (শনিবার) দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে অবস্থান কর্মসূচি অনুষ্ঠিত হবে। কর্মসূচিতে প্রধান অতিথি থাকবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির মিডিয়া সেল থেকে জানানো হয়,  যুগপৎ আন্দোলনের অংশ হিসেবে বেলা সাড়ে ১১টায় ১২ দলীয় জোটের ব্যানারে বিজয় নগর পানির ট্যাংকের সামনে এই কর্মসূচি পালন করা হবে। এছাড়া লেবার পার্টি জাতীয় প্রেস ক্লাবে সামনে ১১টা থেকে ১২ টা পর্যন্ত, সোস্যাল ডেমোক্র্যাটিক পার্টি পল্টন মোড়ে সকাল সাড়ে ১০টা থেকে ১২টা পর্যন্ত, গণ অধিকার পরিষদ বিকেল ৩টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে, এলডিপি কাওরানবাজার এফডিসি সংলগ্ন এলডিপি অফিসের সামনে বিকেল ৩টা থেকে এবং গণফোরাম মতিঝিল নটরডেম কলেজের উল্টো দিকে বিকেল ৪ থেকে ৫টা পর্যন্ত এই কর্মসূচি পালন করবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, আওয়ামী সন্ত্রাস, সরকারের দমন-পীড়ন, গণ গ্রেফতার, নির্যাতন, খালেদা জিয়াসহ রাজবন্দীদের মুক্তি এবং বিদ্যুৎ, গ্যাস ও জ্বালানিসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম কমানোসহ ১০ দফা দাবি বাস্তবায়নে এ অবস্থান কর্মসূচি পালন করবে বিএনপিসহ সরকারবিরোধী সমমনা রাজনৈতিক দলগুলো।

ইত্তেফাক/কেকে