শুক্রবার, ২৪ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

সাকিবকে পেয়ে প্রথম জয় মোহামেডানের

আপডেট : ০১ এপ্রিল ২০২৩, ১৯:১৮

নিজেদের ষষ্ঠ ম্যাচে এসে ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) প্রথম জয়ের দেখা পেল মোহামেডান স্পোটিং ক্লাব। আয়ারল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষ করেই শনিবার (১ এপ্রিল) মোহামেডানের হয়ে খেলতে নামেন সাকিব আল হাসান, রনি তালুকদার, মেহেদি হাসান মিরাজ।

ব্যাট-বল হাতে পারফরমেন্স করতে না পারলেও সাকিবের উপস্থিতিতে প্রথম জয়ের স্বাদ পেয়েছে মোহামেডান। শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে হারিয়েছে ২২ রানে হারিয়েছে মোহামেডান। প্রথম পাঁচ ম্যাচ জয়ের পর অবশেষে হারলো শেখ জামাল। ৬ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে রয়েছে শেখ জামাল। সমান সংখ্যক ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে সপ্তমস্থানে মোহামেডান।

সাভারের বিকেএসপির চার নম্বর মাঠে টস জিতে বোলিং করতে নামে শেখ জামাল। ব্যাট হাতে মোহামেডানকে ৭৯ রানের সূচনা এনে দেন অধিনায়ক ইমরুল কায়েস ও রনি তালুকদার। রনি ৩২ রানে থামলেও ১০টি চার ও ২টি ছক্কায় ১০১ বলে ৮৬ রান করেন ইমরুল। এরপর ৫ রান তুলে প্যাভিলিয়নে ফিরেন মিরাজ ও সাকিব। মিডল অর্ডারে মাহমুদুল্লাহ রিয়াদ ৪৮ ও উইকেটরক্ষক মাহিদুল ইসলাম অঙ্কন ২২ রানে আউট হলে শেষ দিকে দ্রুত রান তুলে মোহামেডানকে বড় সংগ্রহ এনে দেন আরিফুল হক ও ইংল্যান্ডের জ্যাক লিন্টট।

৪টি ছক্কায় ৩১ বলে অপরাজিত ৩৯ রান করেন আরিফুল। ২টি করে চার-ছয়ে ১০ বলে ২৪ রানের টনের্ডো ইনিংস খেলেন লিন্টট। ৭ উইকেটে ২৯০ রান করে মোহামেডান। শেখ জামালের ভারতীয় ক্রিকেটার পারভেজ রসুল-আরিফ আহমেদ ২টি করে উইকেট নেন।

২৯১ রানের টার্গেটে ৮৩ রানের সূচনা ছিলো শেখ জামালের। ওপেনার সৈকত আলি ২৬ রানে থামলেও ৫৮ রান করেন আরেক ওপেনার সাইফ হাসান। মিডল অর্ডার ব্যাটাররা সুবিধা করতে না পারলেও হাফ-সেঞ্চুরি তুলে দলকে লড়াইয়ে রাখেন রসুল। ৪৭তম ওভারে ব্যক্তিগত ৬৩ রানে বিদায় নেন রাসুল। শেষ পর্যন্ত ২৬৮ রানে গুটিয়ে যায় শেখ জামাল। মোহামেডানের আবু জায়েদ লিন্টট ৩টি করে উইকেট নেন। ১০ ওভারে ৩১ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন সাকিব। মিরাজ নেন ১ উইকেট।

ইত্তেফাক/জেডএইচ