বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

বিএনপির পথসভায় পুলিশের লাঠিচার্জ, চাঁদসহ আটক ৭

আপডেট : ০১ এপ্রিল ২০২৩, ২০:২৯

রাজশাহীতে বিএনপির অবস্থান কর্মসূচি উপলক্ষ্যে পথসভা এবং বিক্ষোভ মিছিলে দুই দফা লাঠিচার্জ করে নেতা-কর্মীদের ছত্রভঙ্গ করে দিয়েছে পুলিশ। এ সময় জেলা বিএনপির আহবায়ক আবু সাইদ চাঁদসহ সাতজনকে আটক থানা হেফাজতে নেওয়া হয়েছে। ঘটনার সময় পুলিশের লাঠিচার্জে আরও অন্তত ১০ জন নেতা-কর্মী আহত হয়েছেন বলে দাবি করেছেন বিএনপি নেতারা।

পুলিশ জানায়, বিএনপির নেতা-কর্মীর অবস্থান কর্মসূচির অনুমোদন ছিল দলীয় কার্যালয়ের সামনে ভূবনমোহন পার্কে। কিন্তু তারা অনুমদিত স্থানের বাইরে গিয়ে কর্মসূচি পালন করায় তাদের ছত্রভঙ্গ করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও বিএনপি নেতারা জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগরীর সাগরপাড়া বটতলা মোড়ে বিএনপির নেতা-কর্মীরা অবস্থান নিয়ে পথ সভা শুরু করেন। এতে প্রধান অতিথি ছিলেন বিএনপির যুগ্মমহাসচিব ও সাবেক এমপি হারুন অর রশিদ। পথসভা শুরুর পর পরই পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। পরে তারা সেখান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে গণকপাড়ার মোড়ে আসলে সেখানে দ্বিতীয় দফায় লাঠিচার্জ করে পুলিশ। এতে বিএনপি নেতারা ছত্রভঙ্গ হয়ে দলীয় কর্যালয়ে চলে যায়। পরে সেখানে সংবাদ সম্মেলন করে এ ঘটনার নিন্দা জানায় বিএনপি নেতারা।

গ্যাস-বিদ্যুৎ ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদসহ ১০ দফা দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রাজশাহী জেলা ও মহানগর বিএনপি পৃথকভাবে অবস্থান কর্মসূচির আয়োজন করে।

ইত্তেফাক/পিও