বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
The Daily Ittefaq

সচেতনতা বাড়াতে দর্শক-তারকা জুটি!

আপডেট : ০৩ এপ্রিল ২০২৩, ০৯:৪৫

দীর্ঘ যাত্রায় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’ সব বয়সী, সব শ্রেণি-পেশার মানুষের হূদয়ে জায়গা করে নিয়েছে। ধরে রেখেছে জনপ্রিয়তার শীর্ষ অবস্থান। বরাবরই দর্শকরা অপেক্ষায় থাকেন কবে প্রচারিত হবে ‘ইত্যাদি’র নতুন পর্ব। সেটা যদি ঈদের বিশেষ ইত্যাদি হয় তাহলে তো কথাই নেই। তাদের প্রত্যাশার কথা মাথায় রেখে তাই প্রতিবছরই ঈদ অনুষ্ঠানমালায় নানা চমক নিয়ে হাজির হয় ইত্যাদি।

এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। নানা চমক নিয়ে ঈদের পরদিন প্রচারিত হবে ঈদের বিশেষ ইত্যাদি। অনুষ্ঠানটির বিচিত্র সব আয়োজনের একটি হচ্ছে তিনটি সামাজিক ব্যাধি নিয়ে এ সময়ের জনপ্রিয় তিনজন অভিনেত্রীর সঙ্গে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শকের অভিনয়। মরণব্যাধি ক্যান্সারের মতো কিছু কিছু সামাজিক ব্যাধি আমাদের সমাজের রন্ধ্রে রন্ধ্রে ছড়িয়ে পড়েছে।

এসব ব্যাধি দূর করতে সবার আগে আমাদের মানসিকতা পরিবর্তন ও বৈষম্য দূর করতে হবে। সামাজিক দায়বদ্ধতা থেকে ইত্যাদিতে প্রায়শই এসব অবক্ষয়ের বিরুদ্ধে সচেতনতামূলক বক্তব্য তুলে ধরা হয়।

তারই ধারাবাহিকতায় সাধারণের মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ঈদের বিশেষ ইত্যাদিতে এ সময়ের জনপ্রিয় অভিনয় তারকা আজমেরী হক বাঁধন, সাবিলা নূর ও নাজিফা তুষিকে দিয়ে তিনটি ভিন্ন ভিন্ন সামাজিক সচেতনতামূলক বক্তব্য অভিনয়ের মাধ্যমে তুলে ধরা হয়েছে।

উপস্থিত দর্শকদের মধ্য থেকে লটারির মাধ্যমে নির্বাচিত তিনজন দর্শকের সঙ্গে তারকাদের তাত্ক্ষণিক অভিনয় প্রাণবন্ত ও উপভোগ্য হবে বলে জানিয়েছে ফাগুন অডিও ভিশন।

তারা আরও জানায়, এই ব্যতিক্রমী পর্বে শিল্পীরা যেমন আনন্দ পেয়েছেন, দর্শকরাও তেমনি শিল্পীদের অভিনয়, বিষয় ও পরিবেশনায় ভিন্ন স্বাদ পাবেন। বাড়ির দর্শকরাও এই ব্যতিক্রমী পরিবেশনাটি যথেষ্ট উপভোগ করবেন।

ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত এবং নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। ইত্যাদির বিশেষ এই পর্বটি ঈদের পরদিন বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে।

 

ইত্তেফাক/এসজেড

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন