বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

নিজের রক্ত মেশানো ককটেল!

আপডেট : ১৬ এপ্রিল ২০২৩, ১৪:৪৫

পূর্ব এশিয়ার দেশ জাপানের একটি ক্যাফেতে গ্রাহকদের মানুষের রক্ত মেশানো ককটেল পরিবেশনের অভিযোগ উঠেছে। এর সঙ্গে জড়িত থাকার জন্য সেই ক্যাফের একজন ওয়েট্রেসকে বরখাস্ত করা হয়েছে। দ্য ইন্ডিপেনডেন্টের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

প্রতিবেদনে বলা হয়, সেই ক্যাফের একজন ওয়েট্রেস তার নিজের রক্ত মিশিয়ে পানীয় তৈরি করেছিলেন এবং গ্রাহকরা সেগুলো পান করেছিলেন। যারা ওয়েট্রেসের দেওয়া পানীয় পান করেছেন তাদের চিকিত্সা নিতে বলা হয়েছে।

পূর্ব এশিয়ার দেশ জাপানের একটি ক্যাফেতে গ্রাহকদের মানুষের রক্ত মেশানো ককটেল পরিবেশনের অভিযোগ উঠেছে।

জাপানি ক্যাফেটির নাম মন্ডাইজি নো ক্যাফে ডাকু। ক্যাফের ওয়েট্রেসরা কালো ও কুৎসিত পোশাক পরে গ্রাহকদের পরিবেশন করে। ক্যাফেটি জাপানের দ্বিতীয় বৃহত্তম দ্বীপ হোক্কাইডোর সাসকিনো বিনোদন বিভাগে অবস্থিত। 

ক্যাফেটি গত ২ এপ্রিল জানায়, পানীয়ের সঙ্গে নিজের রক্ত মেশানোর দায়ে এক ওয়েট্রেসকে বরখাস্ত করা হয়েছে। ক্যাফে ওয়েট্রেসের বিপজ্জনক আচরণের জন্য ক্ষমাও চেয়েছে। ওই ওয়েট্রেস যেসব গ্লাসে নিজের রক্ত মিশিয়েছেন, সেগুলো পরিষ্কার করতে একদিন ক্যাফেটি বন্ধ রাখা হয়।

জাপানি ক্যাফেটির নাম মন্ডাইজি নো ক্যাফে ডাকু।

এদিকে, যারা রক্ত পান করেছেন তারা মারাত্মক স্বাস্থ্য ঝুঁকিতে রয়েছেন বলে জানিয়েছেন জেন্তো কিতাও নামের এক চিকিৎসক। জাপানি ম্যাগাজিন ফ্লুসকে তিনি জানান, অন্যের রক্ত পান করা খুবই বিপজ্জনক। অন্যের রক্ত পান করে গুরুতর অসুস্থ হওয়া খুব বিরল।

তবে এইডস, হেপাটাইটিস সি, হেপাটাইটিস বি ও সিফিলিসের মতো বড় রোগগুলো এক ব্যক্তি থেকে অন্য ব্যক্তির মধ্যে সংক্রামিত হতে পারে। মুখে ঘা থাকলে এই রোগে আক্রান্ত হওয়ার আশঙ্কা থাকে। এজন্য ওই ক্যাফেতে যারা পানীয় পান করেছেন তাদের সবাইকে পরীক্ষা করার আহ্বান জানান তিনি।

ইত্তেফাক/ডিএস