শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বৃষ্টির পূর্বাভাসের দিনে তাপমাত্রার পারদে হতাশা

আপডেট : ২২ এপ্রিল ২০২৩, ১৬:৩২

শুক্রবার রাজধানীসহ দেশের কয়েকটি এলাকায় বৃষ্টির পরে প্রচণ্ড দাবদাহের পারদ কিছুটা কমে এসেছিল। এরপর শনিবার পবিত্র ঈদুল ফিতরের দিনে দেশের সব বিভাগে ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছিল আবহাওয়া অফিস। তবে বৃষ্টির দেখা নেই। তাপমাত্রার পারদ দেখে হতাশ অনেকেই।

গতকাল সন্ধ্যায় আবহাওয়া অধিদপ্তর জানায়, ঈদের দিন সারা দেশেই রয়েছে বৃষ্টির সম্ভাবনা। একইসঙ্গে বয়ে যেতে পারে দমকা হাওয়া। বেশ কয়েকটি এলাকায় বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস জানিয়েছিল তারা।

ছবি: ইত্তেফাক

এদিকে, শনিবার (২২ এপ্রিল) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, ঢাকা, রাজশাহী ও খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কিছু জায়গা থেকে প্রশমিত হতে পারে।

ছবি: ইত্তেফাক

এ সময়ের মধ্যে সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা ২৩ দশমিক ৪ ডিগ্রী সেলসিয়াস এবং গতকাল সর্বোচ্চ ৩৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

ইত্তেফাক/এসকে

ইত্তেফাক/এসকে